রোহিতের মতো বিধ্বংসী ব্যাটিং করতে কোহলিকেও দেখিনি: শেহবাগ

  স্পোর্টস ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ০৭:১৫:৩৬ | অনলাইন সংস্করণ


ভারতের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ বলেছেন, রোহিতের মতো এভাবে নিয়মিত বিধ্বংসী ব্যাটিং করতে আমি কোহলিকেও দেখিনি।

তিনি আরও বলেন, রোহিত শর্মা নিজেকে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের পর্যায়ে নিয়ে গেছে। রোহিত যা করছে, তা এখনকার সময়ের অনেকেই করতে পারবে না।

বিরাট কোহলি বিশ্রামে থাকায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। ভারতীয় এ অধিনায়কের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজকোটে টাইগারদের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় পায় ভারত। সে ম্যাচে ৪৩ বলে ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন ভারত সেরা ওপেনার রোহিত শর্মা।

রোহিতের ব্যাটিংয়ে মুগ্ধ শেহবাগ বলেন, রোহিত এমনিতেই শান্ত প্রকৃতির মানুষ। তার মুভমেন্টের মাঝেও ঢিলেঢালা একটা ব্যাপার আছে। মাঠের বাইরে আগ্রাসন প্রকাশ করেন না। কিন্তু, ব্যাট হাতে নিলেই তার আগ্রাসী খেলা বেরিয়ে আসে।

শেহবাগ আরও বলেন, এক ওভারে তিন-চারটি ছক্কা হাঁকানো বা ৪৫ বলে ৮০-৯০ রান করা একটা শিল্প। রোহিতের মতো এভাবে নিয়মিত বিধ্বংসী ব্যাটিং করতে আমি কোহলিকেও দেখিনি।

রোহিত শর্মাই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। শুধু তাই নয়, ব্যক্তিগত সর্বোচ্চ (২৬৪) রানের ইনিংসটিও তার দখলে।ভারতের হয়ে ২১৮ ওয়ানডে ম্যাচে ২৭টি সেঞ্চুরি হাঁকিয়েছেনরোহিত। আর টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ ম্যাচ খেলে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবেসর্বোচ্চ ৪টি সেঞ্চুরি হাঁকান তিনি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত