অস্ট্রেলিয়ার মাঠে আসাদ শফিকের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ১৫ নভেম্বর ২০১৯, ২২:০৪ | অনলাইন সংস্করণ

আসাদ শফিক
সেঞ্চুরি উদযাপন করছেন আসাদ শফিক। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত ব্যাটিং করছেন আসাদ শফিক। পাকিস্তান টেস্ট দলের এ তারকা ব্যাটসম্যান শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অপরাজিত ১০১ রান করেন। তার সেঞ্চুরির দিনে পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ৩৮৬ রান।

এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে ১১৯ রান করে অন্যদের ব্যাটিংয়ে সুযোগ করে দিতে সেচ্ছায় সাজঘরে ফেরেন আসাদ শফিক।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে শনিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামে পাকিস্তান ও ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ।

পার্থের ডব্লিউএসিএ গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। আনঅফিসিয়াল ম্যাচে ব্যাটিংয়ে নেমেই শুরুতে উইকেট হারান আবিদ আলী। শূন্য রানে ফেরেন তিনি।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা শান মাসুদকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটি গড়েন অন্য ওপেনার ইমাম-উল-হক। ইমাম-উল হক ফেরেন ৪৪ রানে। ৭৬ রান করেন শান মাসুদ।

প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্ব করা আসাদ শফিক ১৭২ বলে ১০টি চারের সাহায্যে ১০১ রান করে অপরাজিত রয়েছেন। ৫৬ রানে অপরাজিত রয়েছেন কাসি বাথি।

৬৩ রান করে ফেরেন পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। এর আগে তিনি প্রথম প্রস্তুতি ম্যাচে ১৫৭ রান করেন।

অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে পরাজিত হয় পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আগামী ২১ নভেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×