ব্র্যাডম্যানকে ছাড়িয়ে নতুন উচ্চতায় আগারওয়াল

  স্পোর্টস ডেস্ক ১৫ নভেম্বর ২০১৯, ২৩:২২:৫৭ | অনলাইন সংস্করণ

ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি উদযাপন করছেন মায়াঙ্ক আগারওয়াল। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যানকে ছাড়িয়ে নতুন উচ্চতায় মায়াঙ্ক আগারওয়াল। টেস্টে ক্রিকেটে মাত্র ১২ ইনিংসেই দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় এ তরুণ ওপেনার।

এর আগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে খ্যাত ডন ব্র্যাডম্যানকে প্রথম দুটি ডাবল সেঞ্চুরি করেছিলেন ক্যারিয়ারের ১৩তম ইনিংসের মধ্যে।

অথচ আট টেস্টে মাত্র ১২তম ইনিংসেই দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ব্রাডম্যানকে ছাড়িয়ে যান আগারওয়াল। তার চেয়ে কম ইনিংস খেলে দুটি ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার বিনোদ কাম্বলি। তিনি মাত্র পাঁচ ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি করেন।

শুক্রবার ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনে আগারওয়াল ২৪৩ রান করে আউট হন। ৩৩০ বল খেলে বাউন্ডারি হাঁকান ২৮টি। আটটি ছয়।

গত মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন টেস্টে। তার ডাবল সেঞ্চুরি সঙ্গে পূজারা (৫৪), রাহানে (৮৬) ও জাদেজার (৬০*) ফিফটির সৌজন্যে প্রথম টেস্টে ৬ উইকেটে ৪৯৩ রানের পাহাড় গড়ে ভারত।

বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ১৫০ রানে। বাংলাদেশের সব ব্যাটসম্যান মিলে যত রান করেছেন, এক আগারওয়ালের সংগ্রহ তার চেয়ে বেশি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত