বিপিএলের মেগা নিলাম দেখাবে যেসব চ্যানেল

  স্পোর্টস ডেস্ক ১৭ নভেম্বর ২০১৯, ১৬:০৯:০১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএল মাঠে গড়াবে আগামী ১১ ডিসেম্বর। আর আগামী ৮ ডিসেম্বর হবে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান। এর আগে রোববার সন্ধ্যায় রাজধানীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে হবে এবারের আসরের মেগা নিলাম। এ বছর প্লেয়ার্স ড্রাফটে রয়েছেন দেশি-বিদেশি মিলিয়ে ২২ দেশের ৬২০ ক্রিকেটার।

টুর্নামেন্টের নিলাম শুরু হবে এদিন বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ভেন্যু থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের স্থানীয় চ্যানেল গাজী টিভি ও চ্যানেল নাইন।

এবারের বিপিএলে রয়েছে ব্যাপক পরিবর্তন। প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ছাড়া টুর্নামেন্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সম্মানার্থে এর নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল।

প্লেয়ার্স ড্রাফটে রয়েছেন ৪৩৯ জন বিদেশি ক্রিকেটার। ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, ডোয়াইন ব্রাভোদের মতো তারকারাও আছেন।

নিলাম তালিকায় নাম উঠেছে দেশি ১৮১ ক্রিকেটারের। নিয়ম অনুযায়ী, ড্রাফট থেকে সর্বোচ্চ ৯ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। এক ম্যাচে খেলাতে পারবে সর্বোচ্চ ৪ জন বিদেশি খেলোয়াড়।

২০১৯ সালের বিপিএলেও অংশ নিতে যাচ্ছে সাতটি দল। এরই মধ্যে প্রত্যেকটির নাম চূড়ান্ত করা হয়েছে। দলগুলো হলো- যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।

বিপিএল ইতিহাসে এ প্রথম সব দলের নিয়ন্ত্রণ থাকছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে। এবার ফ্র্যাঞ্চাইজি প্রথা থাকছে না।

ঘটনাপ্রবাহ : বিপিএল-২০১৯

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত