ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে সুখবর পেলেন রাহী

  স্পোর্টস ডেস্ক ১৭ নভেম্বর ২০১৯, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

আবু জায়েদ রাহী
রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানেদের একের পর এক আউট করে এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেন আবু জায়েদ রাহী। ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া ইন্দোর টেস্টে ইনিংস ও ১৩০ রানের বিশাল ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। টাইগারদের পরাজয়ের ম্যাচে দাপুটে বোলিং করেছেন তরুণ পেসার আবু জায়েদ রাহী।

এক ইনিংসে বোলিং করে ১০৮ রান খরচ করে শিকার করেন ৪ উইকেট। ভারতের সেরা চার ব্যাটসম্যান রোহিত শর্মা, জেতেশ্বর পুজারা, অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানেকে আউট করে সুখবর পেলেন রাহী।

আইসিসির সদ্য ঘোষিত টেস্ট র‌্যাংকিংয়ে ১৮ ধাপ এগিয়ে ৬২তম পজিশনে রয়েছেন আবু জায়েদ রাহী। ক্যারিয়ারে ষষ্ঠ টেস্ট ম্যাচ খেলতে নামা ২৬ বছর বয়সী রাহীর শিকারে পরিণত হওয়ার আগে মাত্র ৬ রান করার সুযোগ পান ভারতসেরা ওপেনার রোহিত শর্মা।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে রানের খাতাই খুলার সুযোগ দেননি রাহী। তবে পুজারা ও রাহানেরা ফিফটি তুলে নেয়ার পর আবু জায়েদের শিকারে পরিণত হন।

ভারতের বিপক্ষে ইন্দোর টেস্ট শেষ হতেই র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে টেস্ট র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় ১৮ ধাপ উন্নতি হয়েছে আবু জায়েদ রাহীর।

রোববার সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে টেস্ট বোলারদের মধ্যে ২৫৭ রেটিং পয়েন্ট নিয়ে ৬২তম স্থানে আছেন আবু জায়েদ। বোলারদের তালিকায় ৯০৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার পেট কামিন্স।

বাংলাদেশি বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ ২৩ ও ২৪ নম্বর পজিশনে রয়েছেন। বোলারদের র‌্যাংকিংয়ে ৬৮তম স্থানে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×