জাতীয় লিগে চ্যাম্পিয়ন খুলনা

  স্পোর্টস ডেস্ক ১৯ নভেম্বর ২০১৯, ২২:৩৬:৪৯ | অনলাইন সংস্করণ

শিরোপা উদযাপন করছেন খুলনার ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

আগের দিনই শিরোপা জয়ে এগিয়ে ছিল খুলনা বিভাগ। বাকি ছিল আনুষ্ঠানিকতা। মঙ্গলবার সেই আনুষ্ঠানিকতা সেরে শিরোপা নিজেদের করে নিল খুলনা বিভাগ।

মঙ্গলবার শেষ দিনে নয় উইকেটে বড় জয়ে এক মৌসুম পর আবারও জাতীয় ক্রিকেট লিগের শিরোপা পুনরুদ্ধার করল খুলনা। এ নিয়ে ২১ বারের মধ্যে রেকর্ড সাতবার জাতীয় ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন হল তারা।

তবে লিগে অবনমন হয়েছে গত ছয়বারের চ্যাম্পিয়ন রাজশাহীর। আগের মৌসুমে চ্যাম্পিয়ন রাজশাহী এবার শেষ রাউন্ডের শেষ দিনে নাটকীয় হারে দ্বিতীয় স্তরে নেমে যায়।

২০১৫-১৬ মৌসুম থেকে টানা তিনবার চ্যাম্পিয়ন হয়েছিল খুলনা। গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়ে শিরোপা সংখ্যায় খুলনার পাশে বসেছিল রাজশাহী। এক মৌসুম পরেই শিরোপা জয়ের রেকর্ড আবারও নিজেদের করে নিল খুলনা।

শেষ দিনের দ্বিতীয় সেশনে ১১৭ রানের লক্ষ্যে নেমে এনামুল হকের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই জয় মুঠোবন্দি করে তারা। তবে ম্যাচে না জিতলেও ড্র করতে পারলেই খুলনাই পয়েন্ট টেবিলে এগিয়ে থেকে শিরোপা জিতে নিত।

চ্যাম্পিয়ন খুলনার পয়েন্ট ৩৯.৮১। এরপরই ঢাকার ২৪.৩৯, রংপুরের ২১.৪৬ এবং অবনমনে যাওয়া রাজশাহীর পয়েন্ট ১৮.৬৫। আগামী মৌসুমে রাজশাহীর জায়গায় প্রথম স্তরে খেলবে সিলেট।

দ্বিতীয় স্তরে শীর্ষে থেকে প্রথম স্তরে ওঠা সিলেটের পয়েন্ট ৩৬.০৪। এছাড়া ঢাকা মেট্রোর ২৫.৭৯, বরিশালের ২১.৩৫ এবং চট্টগ্রামের পয়েন্ট ২০.৯২।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত