ঐতিহাসিক ইডেন টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

  স্পোর্টস ডেস্ক ২০ নভেম্বর ২০১৯, ১৫:৫০:২৫ | অনলাইন সংস্করণ

ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে দিবারাত্রির টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় ছিলেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান। তবে তার স্বপ্নপূরণের পথে বাধা হয়ে দাঁড়াল ইনজুরি। আঙুলের চোটের কবলে পড়ে ঐতিহাসিক এ টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি।

প্রথমবারের মতো গোলাপি বলে টেস্ট খেলার সুযোগের হাতছানি ছিল সাইফের সামনে। তবে চোটের কারণে সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্টের বাইরে চলে গেছেন তিনি। দুই ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে বাংলাদেশ। প্রথম টেস্টে ইন্দোরে মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে ফিল্ডিংয়ে নামেন এ ওপেনার। চেতশ্বর পূজারার ক্যাচ নিতে গিয়ে হাতের আঙুল ফেটে যায় তার। পরে তাতে দুটি সেলাই পড়ে।

ম্যাচের আগ পর্যন্ত সাইফের আঙুলের উন্নতির দিকে তাকিয়ে ছিল টিম ম্যানেজমেন্ট। এ জন্য প্রথম টেস্টের পর তাকে বিশ্রামে রাখা হয়। তবে সেরে উঠেননি তিনি। ফলে দ্বিতীয় টেস্টে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছেন না তারা।

ম্যাচে খেলার মতো অবস্থায় নেই সাইফ। যে কারণে সুযোগ থাকলেও শেষ ম্যাচে মাঠে নামা হচ্ছে না তার। বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, তাকে দ্বিতীয় টেস্টে দল থেকে বাদ দেয়া হয়েছে।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। এ দিয়ে দুদলই প্রথমবারের মতো গোলাপি বলের দিবারাত্রির টেস্ট খেলতে নামবে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত