কিংবদন্তি সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে দিলেন ফাওয়াদ

  স্পোর্টস ডেস্ক ২০ নভেম্বর ২০১৯, ১৯:০৫ | অনলাইন সংস্করণ

ফাওয়াদ আলম-সাঈদ আনোয়ার
ফাওয়াদ আলম-সাঈদ আনোয়ার। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন ফাওয়াদ আলম। পাকিস্তান জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া ফাওয়াদ আলম ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন।

পাকিস্তানের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৬২ ম্যাচ খেলে সর্বোচ্চ ১১ হাজার ৮৩০ রান করেছেন ফাওয়াদ আলম। এর আগে পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটের সর্বোচ্চ ২০০ ম্যাচ খেলে ১১ হাজার ২১৩ রান করেন কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ার।

এ ছাড়া প্রথম শ্রেণির ১৫১ ম্যাচ খেলে ১০ হাজার ৭৭২ রান করেন ইমরান ফরহাত। ১৬৭ ম্যাচ খেলে ১০ হাজার ৩৮৪ রান করেন ফয়সাল ইকবাল।

শুধু রান করাই নয়, প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকেও শীর্ষে ফাওয়াদ আলম। তিনি ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৬২ ম্যাচে ৩২টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০টি সেঞ্চুরি করেন ইমরান ফরহাত। ২৬টি সেঞ্চুরি করেন সাঈদ আনোয়ার।

প্রসঙ্গত, সাঈদ আনোয়ার পাকিস্তানের হয়ে ১৯৯০ থেকে ২০০৩ সাল পর্যন্ত ৫৫টি টেস্ট ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৫২ রান করেন। আর ২৪৭টি ওয়ানডে ম্যাচ খেলে রেকর্ড ২০টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৮২৪ রান করেন।

অন্যদিকে ২০০৯ থেকে সবশেষ ২০১৫ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৩টি টেস্ট আর ৩৮টি ওয়ানডে ম্যাচ খেলে ১ হাজার ২১৬ রান করেন ফাওয়াদ আলম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×