ফাইনালে যেতে শান্ত-সৌম্যদের দরকার ২২৯

  স্পোর্টস ডেস্ক ২১ নভেম্বর ২০১৯, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

শান্ত

গ্রুপপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে এসেছে বাংলাদেশ দল। ফাইনালে ওঠার 'যুদ্ধে' শুরুতে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছেন লাল-সবুজ জার্সিধারী বোলাররা। দ্বিতীয় সেমিতে প্রতিপক্ষ আফগানিস্তানকে ২২৮ রানে বেঁধে ফেলেছেন তারা। ফাইনালি লড়াইয়ে যেতে হলে ২২৯ রান করতে হবে টাইগার যুবাদের।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরু থেকেই তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করেন বোলাররা। দলীয় মাত্র ৩৬ রানেই আফগানদের ৪ উইকেট শিকার করেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার। শেষ পর্যন্ত দারুশ রাসূলির লড়াকু ১১৪ রানের ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। এছাড়া শাফাক ৩৪ ও তারিক করেন ৩৩ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন হাসান ও সৌম্য। তানভীর ইসলাম নেন ২ উইকেট। দুই গ্রুপে ভাগ হয়ে মোট ৮ দল অংশ নিচ্ছে এবারের এশিয়ার যুবাদের এ টুর্নামেন্টে। ‘এ’ গ্রুপ থেকে সেরা দল হিসেবে শেষ চারে ওঠে পাকিস্তান। গতকাল বুধবার প্রথম সেমিসফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ৩ রানের শ্বাসরুদ্ধকর জয়ে ফাইনালে নাম লেখায় তারা। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বিজয়ীদের বিপক্ষে আগামী রোববার এ মাঠেই শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে আনপ্রেডিক্টেবল দলটি।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ২২৮/৯

রাসূলি ১১৪, শাফাক ৩৪

হাসান ৪৮/৩, সৌম্য ৫৮/৩

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×