জয়ে প্রস্তুতি সারলেন টাইগাররা

  স্পোর্টস রিপোর্টার ০৬ মার্চ ২০১৮, ১৮:৩৫ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ

প্রস্তুতি জোরদারের প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল। এই জয়ের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরুর ঠিক আগে নিজেদের ফর্মে ফেরার তাগিদ দিয়েছেন মাহমুদউল্লাহরা। প্রস্তুতি ম্যাচের এই জযের ধারাবাহিকতা আসল ম্যাচেও অব্যাহত থাকবে সেই প্রত্যাশাই করছেন দেশের ক্রিকেট ভক্তরা।

মঙ্গলবার কলম্বোর ক্রিকেট ক্লাব মাঠে শ্রীলংকা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আগে ব্যাট করে মুশফিকুর রহিমের ফিফটিতে ভর করে ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে শ্রীলংকা ক্রিকেট একাদশ ১৪৫ রানে গুটিয়ে যায়। ৪১ রানের সহজ জয় পায় বাংলাদেশ।

সাকিব আল হাসানের ইনজুরির কারণে একজন বাড়তি ব্যাটসম্যান হিসেবে জাতীয় দলে শেষ মুহুর্তে জায়গা হয় লিটন কুমার দাসের। সৌভাগ্য বসত পাওয়া সুযোগকে প্রস্তুতি ম্যাচেই কাজে লাগানোর ইঙ্গিত দিয়েছেন লিটন। ১৮ বলে করেছেন ৪০ রানের ঝকঝকে এক ইনিংস। লিটনের বিদায়ের পর ব্যাটিংয়ে ঝড় তুলেন মুশফিকুর রহিম। এই উইকেটকিপার ব্যাটসম্যানের ৬৫ এবং মাহমুদউল্লাহ রিয়াদের ৪৩ রানে ভর করে পাঁচ উইকেটে ১৮৬ রান করে বাংলাদেশ।

জবাবে রুবেল হোসেন ও তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে স্বাগতিক শ্রীলংকা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশ মাত্র ১৪৫ রানে অলআউট হয়। ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে অনুশীলনটা ভালোই হলো বাংলাদেশের। ব্যাটিং-বোলিংয়ে দারুণ পারফরম্যান্সে ৪১ রানে জয় পেয়ে আত্মবিশ্বাসের জ্বালানি পেয়েছেন মাহমুদউল্লাহরা। সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৮৬/৫, ২০ ওভার (লিটন ৪০, মুশফিক ৬৫, মাহমুদউল্লাহ ৪৩, আরিফুল ১৫*, নুরুল হাসান ১২*। আসিথা ফার্নান্দো ২/২২, থিকশিলা ১/১০)।

শ্রীলংকা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশ: ১৪৫, ১৯ ওভারে (ডিকভেলা ২৭, মুনাবিরা ১০, ধনঞ্জয়া ১৪, পেরেরা ২২, মিলান্থা ১৯, সান্দাকান ১৩। আবু হায়দার ১/৪৫, রুবেল ২/১৯, তাসকিন ২/১৬, সৌম্য ১/১৭, নাজমুল ১/৩, মেহেদী মিরাজ ১/১০)। ফল : বাংলাদেশ ৪১ রানে জয়ী।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter