পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক: পাপন

  স্পোর্টস ডেস্ক ২৫ নভেম্বর ২০১৯, ১৮:৪১:১৯ | অনলাইন সংস্করণ

নাজমুল হাসান পাপন। ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, এখনও পর্যন্ত পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক। তবে পর্যবেক্ষক দলের প্রতিবেদন পেলে পাকিস্তান সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সোমবার কলকাতা থেকে ফেরার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, পাকিস্তানের প্রতিবেদন আমরা এখনও পাইনি। আমাদের বয়স ভিত্তিক দল তো সেখানে খেলে এসেছে। মেয়েদেরও দলও গেছে। ওদের নিরাপত্তা নিয়ে যেহেতু শঙ্কা ছিল না, ধরে নেয়া যায় জাতীয় দলেরও ক্লিয়ারেন্স থাকবে।

তিনি আরও বলেন, পাকিস্তানে অস্বাভাবিক কিছু না ঘটে থাকলে নিরাপত্তা একই থাকবে। আলাদা হওয়ার সুযোগ নেই। নিরাপত্তা তো সবার জন্য একই। তবে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে এখনও পর্যন্ত লিখিত প্রতিবেদন আমরা পাইনি।

আইসিসির ফিউচার ট্যুর প্লান (এফটিপি) অনুযায়ী ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাঠে দুই টেস্ট ও তিনটি টি-টোয়ন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে নিরাপত্তা সন্তোষজনক না হলে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতেও হতে পারে।

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। তার পর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছেনা টেস্ট খেলুড়ে কোনো দল। তবে সম্প্রতি সেই শ্রীলংকা ক্রিকেট দলই পাকিস্তানের মাঠে খেলে এসেছে। ডিসেম্বরে টেস্ট সিরিজ খেলতে আবারও পাকিস্তান যাওয়ার কথা রয়েছে লংকানদের।

শ্রীলংকা যদি ভালোয় ভালোয় পাকিস্তানের মাঠে টেস্ট সিরিজ খেলে আসতে পারে তাহলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ দলও পাকিস্তান সফরে যেতে পারে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত