বাবর কেন পাঁচে? জানতে চান ইমরান

  স্পোর্টস ডেস্ক ২৬ নভেম্বর ২০১৯, ১৩:৫৬ | অনলাইন সংস্করণ

বাবর

রোবটের মতো চেষ্টা করেছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তবে দলকে শেষ রক্ষা করতে পারেননি তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ৫ রানে হেরেছে পাকিস্তান।

তবে ইনিংসে হারলেও নজর কেড়েছেন বাবর। প্রতিকূল পরিস্থিতিতে অনবদ্য ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন তিনি। ব্যাটিং পজিশন পাঁচ নম্বরে নেমে এ দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন পাক ব্যাটিং মায়েস্ত্রো। এতেই খেপেছেন দেশটির প্রধানমন্ত্রী ও সাবেক অধিনায়ক ইমরান খান।

অস্ট্রেলিয়ায় আছেন পাকিস্তানের আরেক কিংবদন্তি ওয়াসিম আকরাম। সেখানে বিশ্লেষকের ভূমিকা পালন করছেন তিনি। ম্যাচশেষে সঙ্গে সঙ্গে তাকে টেক্সট মেসেজ করেন ইমরান। তাতে জানতে চান, বাবর কেন পাঁচে?

এ খবর দিয়েছেন ওয়াসিম নিজেই। তিনি বলেন, ইমরান খান আমাকে মেসেজ করে বাবর আজমকে ধন্যবাদ জানিয়েছেন। সে যেভাবে ব্যাটিং করেছে তাতে মুগ্ধ তিনি। তাকে কিছু পরামর্শও দিয়েছেন পাক প্রধানমন্ত্রী।

সুইং অব সুলতান বলেন, বাবর টেকনিক্যালি অনেক ভালো। তার স্কিলও চোখ ধাঁধানো। সে এত পরে কেন ব্যাট করতে নেমেছে, সেটি বুঝে উঠতে পারছেন না ইমরান খান। প্রধানমন্ত্রীর মতে, তার মতো কার্যকরী ব্যাটসম্যান নামবে চার নম্বরে, পাঁচে নয়।

ইমরান ভেবে থাকতে পারেন, বাবর চার নম্বরে নামলে অন্তত ইনিংস পরাজয়টা এড়ানো যেত। আর মাত্র ৬ রান করতে পারলেই অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠানো যেত। সাধারণত বিশ্বের সব দলই নিজেদের সেরা ব্যাটসম্যানকে চারের মধ্যে ব্যাটিংযে নামায়।

তিন বা চারে সেরা ব্যাটসম্যান থাকলে দলের ব্যাটিং ধসের মুখে পড়ার সম্ভাবনা কমে যায়। বিশ্বকাপজয়ী অধিনায়ক হিসেবে সেটি ভালোভাবেই জানা পাকিস্তানি প্রধানমন্ত্রীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×