কোহলির ব্যাটিং দেখে টাইগারদের শেখা উচিত: লক্ষণ

  স্পোর্টস ডেস্ক ২৬ নভেম্বর ২০১৯, ২৩:০০ | অনলাইন সংস্করণ

মুমিনুল হক সৌরভ

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষণ বলেছেন, বাংলাদেশের ব্যাটসম্যানদের কোহলির ইনিংস দেখে শেখা উচিত। কীভাবে পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়ে কোহিল সেঞ্চুরি করল। ওর পায়ের মুভমেন্ট দেখছিলাম। বিশেষ করে লম্বা স্ট্রেইড নিয়ে যখন কভার ড্রাইভগুলো মারছিল। টেস্টের আগে কোহলি বলেছিল, গোলাপি বলে অনেক সতর্ক হয়ে ব্যাট করতে হবে। ওকে দেখে সেটাই মনে হয়েছে।

ভারতের হয়ে ১৩৪ টেস্ট ও ৮৬ ওয়ানডে ম্যাচ খেলে ২৩টি সেঞ্চুরিতে ১১ হাজার ১১৯ রান করা লক্ষণ আরও বলেন, বাংলাদেশের পারফরম্যান্স দেখে আমি হতাশ হয়েছি। ওদের মধ্যে লড়াই করার মানসিকতা দেখতে পাইনি। মানছি পরিবেশ-পরিস্থিতি ভারতীয় পেস আক্রমণ সামলানো চ্যালেঞ্জিং ছিল। তারপরও লড়াইটা দেখতে পেলাম না। একমাত্র মুশফিকুর রহিমই যা খেলল। বাকিদের দেখে সেটা একবারের জন্য মনে হয়নি। আমি বলব, দুটি ম্যাচের হারের চেয়ে এই বিষয়গুলো বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে বেশি চিন্তায় রাখবে।

কলকাতায় দিবা-রাত্রির ইডেন টেস্টে ব্যাটিং বিপর্যয়ের মুহূর্তে দায়িত্বশীলতার পরিচয় দেন তিনি। তার সাহসী ব্যাটিংয়ে ইডেন টেস্ট তৃতীয় দিনে গড়ায়।

নিশ্চিত ইনিংস পরাজয়ের ম্যাচেও দাপুটে ব্যাটিং করেছেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। তার কল্যাণেই ১৩ রানে ৪ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যাওয়া বাংলাদেশ শেষ পর্যন্ত খেলায় ফেরে। তবে ইডেন টেস্ট তৃতীয় দিনে গড়ালেও ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে পারেনি বাংলাদেশ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৯,১৭,৮৯২১,৯১,৮২৬৪৬,০৬১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×