আইপিএল খেলতে আগ্রহী বাংলাদেশের ৬ ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক ০৩ ডিসেম্বর ২০১৯, ১০:৪৬:৫৮ | অনলাইন সংস্করণ

আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয়খ্যাত কলকাতায় বসবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরের মেগা নিলাম। এবারের আইপিএলে খেলতে আগ্রহী বাংলাদেশের ৬ ক্রিকেটার। তবে শেষ অবধি প্লেয়ার্স ড্রাফটের হাতুড়ির নিচে তাদের নাম রাখা হবে কিনা, তা এখনও জানা যায়নি।

ত্রয়োদশ সংস্করণের নিলামে নিজের নাম তুলতে আগ্রহীদের তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। বিদেশি ২৫৮ ক্রিকেটারের মধ্যে রয়েছেন বাংলাদেশের ৬ ক্রিকেটার।

সব মিলিয়ে এবারের প্লেয়ার্স ড্রাফটে উঠতে চান ৯৭১ ক্রিকেটার। এর মধ্যে ২৫৮ বিদেশি। আর ৭১৩ ক্রিকেটার দেশি। তন্মধ্যে ২১৫ ক্রিকেটারের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে। ৭৫৪ ক্রিকেটারের দেশের হয়ে এখনও খেলা হয়নি (আনক্যাপড)। আর দুই ক্রিকেটার আইসিসির সহযোগী সদস্য দেশের।

তবে আইপিএলে খেলতে আগ্রহী বাংলাদেশের ৬ ক্রিকেটারের নাম জানা যায়নি। তাদের সঙ্গে আফগানিস্তানের ১৯ জন, অস্ট্রেলিয়ার ৫৫, ইংল্যান্ডের ২২, নেদারল্যান্ডসের ১, নিউজিল্যান্ডের ২৪, দক্ষিণ আফ্রিকার ৫৪, শ্রীলংকার ৩৯, আমেরিকার ১, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন এবং জিম্বাবুয়ের তিন ক্রিকেটার নিলামে আগ্রহী।

এই বিশাল তালিকা থেকে দলগুলো নিজেদের পছন্দের ক্রিকেটারদের একটি সংক্ষিপ্ত লিস্ট দেবে আইপিএল কর্তৃপক্ষকে। সেখান থেকেই চূড়ান্ত হবে নিলামের তালিকা।

২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের। এর আগে ঢেলে দল সাজাতে তৎপর দলগুলো। ইতিমধ্যে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ধরে রেখে বাকি খেলোয়াড়দের ছেড়ে দিয়েছে তারা। ঐতিহাসিক নিলামের আগে ট্রান্সফার উইন্ডোতে আট দল ৩৫ বিদেশিসহ ১৬২ খেলোয়াড় ধরে রেখেছে। আইপিএল ইতিহাসে প্রথমবারের মতো কলকাতায় বসছে নিলাম।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত