টি-টোয়েন্টিতে বিরাট কোহলির বিশ্বরেকর্ড

  স্পোর্টস ডেস্ক ০৮ ডিসেম্বর ২০১৯, ২১:০৭ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি
বিরাট কোহলি। ফাইল ছবি

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রান সংগ্রহের দিক থেকে বিশ্বরেকর্ড গড়েছেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের এ অধিনায়ক রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯ রান করেই রোহিত শর্মাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েন।

এর আগে ২ হাজার ৫৪৭ রান সংগ্রহ করে শীর্ষে ছিলেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা। রোববার ভারতের তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে উদ্বোধনীতে ব্যাটিংয়ে নেমে ১৫ রান করেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১০৩ ম্যাচ খেলে চার সেঞ্চুরি আর ১৮টি ফিফটির সাহায্যে ২ হাজার ৫৬২ রান সংগ্রহ করেছেন রোহিত।

এ দিন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল আউট হওয়ার পর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামেন বিরাট কোহলি। এ দিন তিনি আর মাত্র ১৯ রান করেই রোহিত শর্মাকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড গড়েন।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৭৪তম ম্যাচে ২ হাজার ৫৬৩ রান নিয়ে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। ওয়ানডে ক্রিকেটে বিরাট ২৩৯ ম্যাচ খেলে ৪৩টি সেঞ্চুরির সাহায্যে ইতিমধ্যে ১১ হাজার ৫২০ রান সংগ্রহ করেছেন তিনি। আর ৮৪ টেস্টে ভারতীয় এ অধিনায়ক ইতিমধ্যে ২৭টি সেঞ্চুরিতে সংগ্রহ করেছেন ৭ হাজার ২০২ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×