ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও ৫ কোটি টাকা বেতন নিয়ে কী করেন?

  স্পোর্টস ডেস্ক ০৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৪১ | অনলাইন সংস্করণ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের লোগো।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) লোগো।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহুল জহুরি বছরে ৫ কোটি টাকা বেতন নেন। গত বছর ক্রিকেট বোর্ডের ফান্ড থেকে টিএ এবং ডিএ বাবদ নিয়েছেন ৫০ লাখ টাকা।

কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) চলে যাওয়ার পর সেভাবে কাজও নেই রাহুল জহুরির। তাহলে কেন তিনি সিইও পদে রয়েছেন। বিনা কাজে বসিয়ে রেখে রাহুল জহুরিকে কেন বছরে ৫ কোটি টাকা বেতন দেয়া হবে। এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।

বিসিসিআইয়ের সবশেষ বার্ষিক সাধারণ সভায় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয়দেব শাহ প্রকাশ্যেই প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন সিইওর কাজ কী?

ভারতের প্রভাবশালী দৈনিক আজকালের খবরে বলা হয়েছে, সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলির আমলে রাহুল জহুরিকে নিয়ে অসন্তোষ থাকলেও প্রকাশ্যে কেউ কিছু বলেননি। জহুরির ‘ঢাল’ হিসেবে ক্রিকেট বোর্ডে ছিলেন সিওএর প্রধান বিনোদ রাই। এখন নতুন করে জহুরির বিরুদ্ধে পুরনো অভিযোগ তোলা হচ্ছে।

দিল্লির সাবেক পুলিশ কমিশনার নীরজ কুমার ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের বলেছেন, জহুরি সম্পর্কে যে রিপোর্ট তদন্ত কমিটি দিয়েছিল, তার পুরোটা প্রকাশ করা হয়নি। রিপোর্ট রয়েছে বোর্ডের হেফাজতে একটি ড্রয়ারে। সিওএর আমলে ড্রয়ারের চাবি ছিল ভারতের নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ডায়না এডুলজির কাছে। সৌরভরা চাইলে সেই রিপোর্ট দেখে ব্যবস্থা নিতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×