তিনে তিনের লড়াই

  স্পোর্টস ডেস্ক ০৮ মার্চ ২০১৮, ১৩:০৬ | অনলাইন সংস্করণ

সাব্বির, লিটন

হাঁটি হাঁটি পা পা করে বাংলাদেশ ক্রিকেট যখন আলোর পথে এগোতে থাকে, তখন থেকেই ওয়ানডাউন সমস্যায় ভুগছে জাতীয় দল। কতজনকে নিয়ে কত পরীক্ষাই না করা হয়েছে! তবু অদ্যাবধি এ স্থানে থিতু হতে পারেননি কেউই।

জানুয়ারিতে হোমগ্রাউন্ডে তিনে নেমে দুর্দান্ত ব্যাট করে আশার প্রদীপ জ্বালিয়েছিলেন সাকিব আল হাসান। তবে ইনজুরির কারণে তিনি ছিটকে পড়ায় ফের চিরাচরিত সেই সমস্যা জাপ্টে ধরেছে টাইগারদের।

আজ শুরু হচ্ছে বাংলাদেশের নিদাহাস ট্রফির মিশন। সন্ধ্যা সাড়ে ৭টায় পড়শি ভারতের মোকাবেলা করবে মাহমুদউল্লাহ বাহিনী। কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়াম থেকে সেটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

সেই মহারণে নামার আগে ফের প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠেছে- তিন নম্বরে ব্যাট করবেন কে? ওয়ানডাউনে খেলার বিবেচনায় আছেন লিটন দাস, মুশফিকুর রহিম ও সাব্বির রহমান।

টি-টোয়েন্টির কারণে তিনে দলের অটোমেটিক চয়েস ছিলেন সাব্বির। তবে সাম্প্রতিক সময়ে রান খরায় ভুগছেন তিনি। ফলে এ স্থানে কেন? দলে জায়গা পাওয়াটাই এখন তার জন্য দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। তবু ভারতের বিপক্ষে ম্যাচ হওয়ায় কৌশলগত কারণে ওয়ানডাউনে খেলার লড়াইয়ে আছেন এ হার্ডহিটার। শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তাকে তিনেও ব্যাট করতে দেখা গেছে।

কদিন আগে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনে ব্যাট করতে নামেন মুশফিকুর রহিম। ভালোও করেন মিস্টার ডিপেন্ডেবল। প্রথমবার ওয়ানডাউনে ব্যাট করে করেন ক্যারিয়ারসেরা ৬৬ রান। যদিও পরের ম্যাচে হন ফ্লপ। তবে প্রস্তুতি ম্যাচে ভালো করেছেন মুশফিক। চারে নেমে খেলেছেন ৬৫ রানের নান্দনিক ইনিংস। ফলে সম্ভাবনায় আবার এগিয়ে গেছেন তিনি।

আর প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফরম করে বাইরে থেকে লড়াইয়ে ঢুকে গেছেন লিটন দাস। ওই দিন ওপেন করতে নেমে খেলেন ১৮ বলে ৪০ রানের বিস্ফোরক ইনিংস। কেবল ঝড়ো ব্যাটিংয়ের কারণেই নয়, অল্প সময়ে ২ উইকেট হারানোর পরও যে আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করেছেন; তাতে সেখানে খেলার দৌড়ে রয়েছেন তিনিও। বাড়তি নজর কেড়েছে তার ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স।

সব মিলিয়ে তিনে ব্যাট করার লড়াইয়ে এগিয়ে লিটনই। ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কথাতেও এর ইঙ্গিত পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×