আইপিএল নিলামের আগেই বাদ তামিম-তাসকিন-সৌম্যরা

  স্পোর্টস ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩০ | অনলাইন সংস্করণ

তাসকিন আহমেদ-তামিম ইকবাল-সৌম্য সরকার
তাসকিন আহমেদ-তামিম ইকবাল-সৌম্য সরকার। ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের আগে নিবন্ধন করেছেন বাংলাদেশের ৬ জন তারকা ক্রিকেটার। ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিতব্য নিলামের আগেই প্রাথমিক তালিকায় থাকা ৯৭১ জন ক্রিকেটারের মধ্য থেকে বাদ পড়েছেন ৬৩৯ জন।

আইপিএল নিলামে নিবন্ধন করা ৬ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে ৪ জনই বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন দেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেস বোলার তাসকিন আহমেদ।

নিলামের নির্ধারিত সময়ে নিবন্ধ করা ৬ বাংলাদেশির মধ্যে চূড়ান্ত তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান।

আইপিএল আগের আসরগুলোতে নিলামে নিবন্ধন করেও দল না পাওয়ায় এবার নির্ধারিত সময়ে নিবন্ধন করেননি বাংলাদেশ দলের নিয়মিত পারফর্মার মুশফিকুর রহিম।

আইপিএলের ফ্রাঞ্চাইজিরা নিলামে নিবন্ধন করার জন্য মুশফিক সাব্বির ও সাইফউদ্দিনের ব্যাপারে অনুরোধ করলে তারা নিবন্ধন করেন।

আইপিএলের আসন্ন আসরের নিলামে সবমিলে নিবন্ধন করা বাংলাদেশের ৯ জন ক্রিকেটারের মধ্যে চূড়ান্ত তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন আইপিএলে আগে দুটি আসরে অংশ নেয়া মোস্তাফিজ। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। আইপিএলে অনভিজ্ঞ মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিল্য নির্ধারিত হয়েছে ৭৫ লাখ আর সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি।

আসন্ন ২০২০ সালের আইপিএল নিলামে সবচেয়ে বেশি মূল্য ধরা হয়েছে ২ কোটি। দুই কোটি বেস্ট প্রাইজে রয়েছেন ৭ জন ক্রিকেটার। নিলামে সবচেয়ে বেশি মূল্য পাওয়া ক্রিকেটারদের মধ্যে এক থেকে পাঁচ নম্বর পজিশনে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররা।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০২০

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×