ওপেনিংয়ে তামিমের সঙ্গী সৌম্য না ইমরুল?

  স্পোর্টস ডেস্ক ১০ মার্চ ২০১৮, ১৩:৩৭ | অনলাইন সংস্করণ

ওপেনিংয়ে তামিমের সঙ্গী সৌম্য না ইমরুল?

টি-টোয়েন্টি ক্রিকেট এখনও গোলকধাঁধা হয়ে রয়েছে বাংলাদেশের কাছে। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণের ভাষা এখনও ধাতস্থ করতে পারেনি টাইগাররা। নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ফের এর প্রমাণ দিয়েছেন তারা।

অপেক্ষাকৃত দুর্বল ভারতের কাছে ৬ উইকেটে হেরে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সম্প্রতি ঘরের মাঠে ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। টানা হারে দলের আত্মবিশ্বাস এখন তলানিতে। মাঠ ও মাঠের বাইরে পুরোই এলোমেলো টাইগাররা। বিপর্যস্ত দলটির আজ লংকা-পরীক্ষা।

তিন জাতি টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়াম থেকে সেটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

এ ম্যাচে হেরে গেলে সিরিজে ব্যাকফুটে চলে যাবে বাংলাদেশ। জিতলে সম্ভাবনা টিকে থাকবে। এমন ম্যাচে মূল একাদশ কেমন হচ্ছে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

ভারতের বিপক্ষে রান পাননি সৌম্য সরকার। প্রস্তুতি ম্যাচেও রান পাননি এ বাঁহাতি ওপেনার। তাই ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে ইমরুল কায়েসকে।

তবে কৌশলগত কারণে থেকে যেতে পারেন ফর্মহীনতায় ভুগতে থাকা সৌম্যও।

তিনে ব্যাট করে রান পেয়েছেন লিটন দাস। প্রস্তুতি ম্যাচেও স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়েছেন তিনি। এখন ওয়ানডাউনে টিম ম্যানেজমেন্টের অটোমেটিক চয়েসও এ ব্যাটার।

এর পরের স্থান দুটিতে যথারীতি থাকছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। দীর্ঘদিন ধরে রান খরায় ভুগছিলেন সাব্বির রহমান। টিম ইন্ডিয়ার বিপক্ষে রানের দেখা পেয়েছেন তিনি। তাই ছয়ে খেলা যেতে পারে এ হার্ডহিটারকেই।

গত ম্যাচে রান পাননি মেহেদী হাসান মিরাজ। প্রস্তুতি ম্যাচেও ভালো করতে পারেননি। বল হাতেও ফ্লপ।

তবে ভারতের চেয়ে তুলনামূলক স্পিনে দুর্বল হওয়ায় শ্রীলংকার বিপক্ষে তার ওপরই ভরসা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। আর ব্যাটসম্যান বাড়ালে একাদশে ঢুকতে পারেন ব্যাটিং অলরাউন্ডার আরিফুল হক।

ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও এদিন বোলাররা মোটামুটি সন্তোষজনক পারফরম করেছেন। তাই স্পিন আক্রমণের নেতৃত্বে যথারীতি থাকছেন নাজমুল ইসলাম অপু। তার সঙ্গে আক্রমণ শানাবেন মিরাজ।

কলম্বোর উইকেট সামান্য পেসবান্ধব। রয়েছে হালকা সুইং ও মুভমেন্ট। ফলে পেস আক্রমণে তিনজনই থাকছেন। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের সঙ্গে নেতৃত্ব দেবেন রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। ভারতের বিপক্ষেও ভালো করেছেন তারা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার বা ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ বা আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×