দশক সেরা বাংলাদেশি বোলার সাকিব

  স্পোর্টস ডেস্ক ০৬ জানুয়ারি ২০২০, ২১:১৮ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান
ক্রিকেটের তিন ফরম্যাটেই দশক সেরা বাংলাদেশি বোলার সাকিব। ছবি: সংগৃহীত

২০১০ থেকে ২০১৯ সাল, এই এক দশকে দেশের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি এ তিন ফরম্যাটেই সর্বোচ্চ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান।

টেস্টে ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাটে ৪২ ম্যাচে ১৬২ উইকেট শিকার করেছেন সাকিব। মাত্র ২৭ ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ১০৬ উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম। আর ২২ ম্যাচে ৯০ উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে ক্রিকেটে গত এক দশকে ১৩১ ম্যাচ খেলে ১৭৭ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। ১১৪ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ১৩১ উইকেট শিকার করেছেন মাশরাফি বিন মুর্তজা। আর ৯৩ ম্যাচে ১১৬ উইকেট শিকার করেছেন রুবেল হোসেন।

আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে গত এক দশকে ৬৫ ম্যাচ খেলে ৭৯ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। মাত্র ৩৭ ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৫২ উইকেট শিকার করেছেন মোস্তাফিজুর রহমান। ২৮ ম্যাচে ৪০ উইকেট শিকার করেছেন আল-আমিন হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×