কোহলির ভুলের মাশুল দিতে হলো ভারতকে!

  স্পোর্টস ডেস্ক ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি

অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে বালির বাঁধের মতোই ভেঙে গেল ভারতীয় ব্যাটিং লাইন আপ। এক উইকেটে ১৩৪ রান করা ভারত এরপর ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। এমন ব্যাটিং বিপর্যয়ের কারণে নির্ধারিত ৫০ ওভারের আগেই অলআউট হয় স্বাগতিকরা।

মিসেল স্টার্ক ও পেট কামিন্সের আগুনঝরা বোলিংয়ে অসহায় আত্মসমর্পণ করেন ভারতীয় ব্যাটসম্যানরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ভারতীয় একাদশে ফেরানো হয় রোহিত শর্মা, শিখর ধাওয়ান এবং লোকেশ রাহুলকে। যুজবেন্দ্র চাহাল ও নবদীপ সাইনি একাদশে সুযোগ পাননি।

তিনজন ওপেনারকে একাদশে রাখায় মিডলঅর্ডারে কেদার যাদব বাদ পড়েন। তিনজন ওপেনার খেলানো কোহলি নিজের পজিশন ওয়ান ডাউনে ব্যাটিং করতে পারেননি। যে কারণে প্রত্যাশিত পারফরম করতে পারেননি ভারতীয় এ অধিনায়ক। ফেরেন মাত্র ১৬ রানে। কোহলির এমন দল নির্বাচন নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে।

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান।

এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। মিডলঅর্ডারে তেমন কেউই হাল ধরতে পারেননি। ঘরের মাঠে তিনশতাধিক রান করার সমর্থক থাকা সত্ত্বেও ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট ভারত। দলের এমন বাজে ব্যাটিং হতাশ ক্রিকেট বিশ্লেষকসহ এবং সমর্থকরা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৪৯.১ ওভারে ২৫৫/১০ (ধাওয়ান ৭৪, রাহুল ৪৭, রিশব ২৮, জাদেজা ২৫; স্টার্ক ৩/৫৬)।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×