১৪ বছর পর আবারও ভারতের সেই লজ্জা

  স্পোর্টস ডেস্ক ১৪ জানুয়ারি ২০২০, ২১:১৮:২১ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে বিমর্ষ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলকে পুরোনো সেই লজ্জা মনে করে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার ভারতের মাঠে মুম্বাইয়ে স্বাগতিকদের ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া।

মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

জবাবে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ওভারের ৭৪ বল হাতে রেখে ১০ উইকেটের বিশাল জয় পায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

এর আগে ২০০৫ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলকে কলকাতার ইডেন গার্ডেন্সে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায় গ্রায়েম স্মিথের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা।

সেই ম্যাচেও টস হেরে প্রথমে ব্যাট করে শন পোলক ও আন্দ্রে হেলের গতির মুখে পড়ে ৪৫.৫ ওভারে ১৮৮ রানে অলআউট হয় স্বাগতিক ভারত। টার্গেট তাড়া করতে নেমে স্মিথের সেঞ্চুরিতে ৮৫ বল হাতে রেখে ১০ উইকেটের বিশাল জয় পায় সফরকারী দক্ষিণ আফ্রিকা।

প্রসঙ্গত, এনিয়ে ওয়ানডে ক্রিকেটে পাঁচবার ১০ উইকেটে হেরে গেল ভারত। তবে বাংলাদেশ দল ওয়ানডে ক্রিকেটে ১২বার এই লজ্জা পেয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত