ধোনি আর ভারতের হয়ে খেলবেন না?

  স্পোর্টস ডেস্ক ১৭ জানুয়ারি ২০২০, ১৫:১৩ | অনলাইন সংস্করণ

ধোনি

সম্ভবত ভারতের জার্সি পরে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি। বৃহস্পতিবার কেন্দ্রীয় চুক্তি থেকে তাকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।এর পর প্রতিক্রিয়ায় এমনটিই জানিয়েছেন দেশটির সাবেক অফস্পিনার হরভজন সিং।

গেল বছরের ১০ জুলাই বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে সবশেষ ম্যাচ খেলেন ধোনি। পরে স্বেচ্ছা নির্বাসনে যান তিনি। এখনও সেই জায়গায় অবস্থান করছেন মাহি। স্বাভাবিকভাবেই এতদিন টিম ইন্ডিয়ার হয়ে না খেলায় চুক্তি তালিকা থেকে তাকে বাদ দিয়েছে বিসিসিআই।

এদিন বিশ্বের প্রভাবশালী বোর্ড নতুন চুক্তি প্রকাশ করতেই ভারতীয় ক্রিকেটপাড়ায় শোরগোল পড়ে যায়। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে বিশেষজ্ঞ-সবাই ধোনির ভবিষ্যৎ কী তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

এ প্রসঙ্গে দীর্ঘদিন ধরে তার একসময়ের সতীর্থ হরভজন জানান, আমার মনে হয় না আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ধোনি। তার কথায়, সম্ভবত সাবেক অধিনায়কের ফেরার রাস্তা বন্ধ হয়ে গেছে। আমি শুনেছিলাম, টি-টোয়েন্টি বিশ্বকাপ তার শেষ ইভেন্ট হতে চলেছে। তবে মনে হচ্ছে, উনি মনস্থির করে ফেলেছেন আর খেলবেন না।

এর আগে ভারতের কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, আইপিএলের পরই ধোনি সম্পর্কে সঠিক সিদ্ধান্ত নেয়া হবে। তবে হরভজন বলছেন, আমি যতদূর ক্যাপ্টেনকুলকে চিনি, তিনি আর দেশের জার্সি পরে মাঠে নামবেন না। আইপিএলে চোখধাঁধানো পারফরম্যান্স করলেও না।

বিশ্বকাপের পর মেন-ইন ব্লুদের পোশাকে মাঠে নামেননি ধোনি। এর পর ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলংকা এবং বর্তমানে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলছে ভারত। এর পরে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ধোনিকে সেখানেও দেখতে পাওয়া যাবে বলে মনে হচ্ছে না। ফলে আগামী দিনে তিনি আর ভারতের হয়ে খেলবেন কিনা, সেই প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে।

তথ্যসূত্র:ইন্ডিয়া টুডে

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৩৬,২০৪ ১,৯৪,৫৭৮ ৪৭,২৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×