তিনবারই পাকিস্তানে যাবেন না তামিম?

  স্পোর্টস ডেস্ক ১৮ জানুয়ারি ২০২০, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

তামিম

ওয়ানডে বিশ্বকাপের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকা সফর করে বাংলাদেশ। সেটিই জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ হয়ে রয়েছে তামিম ইকবালের। কোনো জায়গায় সুবিধা করে উঠতে পারেননি তিনি। বারবার ফ্লপ হচ্ছিলেন ড্যাশিং ওপেনার।

সেই মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে এর পর ঘরের মাঠে জিম্বাবুয়ে-আফগানিস্তান নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নেন তামিম। পরে ভারত সফরে ব্যক্তিগত কারণে ছুটি নেন। এবার পাকিস্তান সফরেও কিছু পর্যবেক্ষণ আছে তার!

তিন ভাগে ভাগ হয়ে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। বিসিবি-পিসিবি সমঝোতায় তা চূড়ান্ত হয়েছে। জানুয়ারি-এপ্রিল সময়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি, দুই ম্যাচ টেস্ট এবং একমাত্র ওয়ানডের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সেখানে যাবেন টাইগাররা।

তবে তিনবারই যাবেন না তামিম। শুক্রবার বিসিবি সূত্রে খবর, তিন দফায় পাকিস্তান সফরের ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন তিনি। যেতে চান যেকোনো একটি ফরম্যাটে খেলতে। প্রথম ধাপে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে দেশটিতে যাবে বাংলাদেশ। পাঁচ দিনের সংক্ষিপ্ত এ সফরে যাবেন দেশসেরা ওপেনার। তবে বাকি দুই লেগে সেখানে নাও যেতে পারেন তিনি।

২০১৮ সালে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছেন তামিম। সেবার স্বেচ্ছায় গিয়েছিলেন তিনি। তবে এবার একপ্রকার বাধ্য হয়েই সেখানে যাচ্ছেন ৩০ বছর বয়সী ওপেনার। তাও আবার এক ফরম্যাট খেলতে। এরই মধ্যে সন্ত্রাসকবলিত দেশটিতে না যাওয়ার কথা স্পষ্ট করেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মূলত সিনিয়রদের ঘাটতি পূরণে পাকিস্তান যাচ্ছেন তামিম।

পাশাপাশি হালকা ইনজুরিও আছে তামিমের। পুরোপুরি সুস্থ হতে কুঁচকির পুরনো চোট পরিচর্যা করছেন তিনি। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তামিমের গ্রোইনে একটা ইনজুরি ছিল। সেটি নিয়েই সে বিপিএলে খেলেছে। স্ক্যান করে তেমন খারাপ কিছু পাইনি। তবে যেন ভালোভাবে যেতে পারে, সে জন্য তার চিকিৎসা চলছে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×