মাহমুদউল্লাহরা পাকিস্তান সফরে যাচ্ছেন কবে?

  স্পোর্টস ডেস্ক ১৮ জানুয়ারি ২০২০, ১৬:২৭ | অনলাইন সংস্করণ

মাহমুদ

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে তরুণ ও অভিজ্ঞদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল গঠন করা হয়েছে এবার। রোববার থেকেই মিরপুরের শুরু হয়ে যাবে কন্ডিশনিং ক্যাম্প।

ঢাকায় তিনদিন অনুশীলন করবেন টাইগাররা। ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে দেশত্যাগ করবেন তারা। কাতারের দোহা হয়ে ২৩ জানুয়ারি ভোরে লাহোরে পৌঁছবেন মাহমুদউল্লাহরা। এদিন সন্ধ্যায় গাদ্দাফি স্টেডিয়ামে একটি প্র্যাকটিস সেশন করবেন তারা। ম্যাচের আগের দিন স্কোয়াডের সবাই অবশ্য প্র্যাকটিসে যাবেন না। তবে কন্ডিশনে কিছুটা মানিয়ে নিতে যাবেন তামিম।

পরদিন ২৪ জানুয়ারি হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জানুয়ারি দ্বিতীয় এবং ২৭ জানুয়ারি স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচ খেলবেন সফরকারীরা।

বাংলাদেশের সেরা সব ক্রিকেটারই পাকিস্তান সফরে যাচ্ছেন। কেবল যাচ্ছেন না নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে দলের সাত বিদেশি কোচিং স্টাফের পাঁচজনই সেখানে যাচ্ছেন না। তারা হলেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক,স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি, কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

তাদের অনুপস্থিতিতে এইচপির কোচ চম্পাকা রামানায়েক পেস বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান সফর করবেন। আর সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। সন্ত্রাসকবলিত দেশটিতে যাচ্ছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও। তার সঙ্গে যাচ্ছেন দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো।

তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজের পর দেশে ফিরে আসবেন টাইগাররা। দ্বিতীয় ভাগে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবেন তারা। এরপর ফের ফিরে আসবেন। পরে তৃতীয়বার সেখানে গিয়ে আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবেন লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×