বাংলাদেশ জিতলে লাভ হবে অস্ট্রেলিয়ার!

  স্পোর্টস ডেস্ক ২১ জানুয়ারি ২০২০, ১৯:৪৪:১৬ | অনলাইন সংস্করণ

পাকিস্তান সফরে বাংলাদেশ দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় পেলে টাইগারদের চেয়ে ঢের বেশি লাভ হবে অস্ট্রেলিয়ার।

বাংলাদেশ পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নাম্বার পজিশন থেকে তিনে নেমে যাবে স্বাগতিক পাকিস্তান। তখন দুই নাম্বার পজিশন থেকে একে উঠে যাবে অস্ট্রেলিয়া আর তিন থেকে দুই নাম্বারে চলে যাবে ইংল্যান্ড।

পাকিস্তান যদি বাংলাদেশের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেও তারপরও তাদের র‌্যাংকিংয়ে অবনতি হবে। সে ক্ষেত্রে পাকিস্তান এক নাম্বার পজিশন থেকে নেমে যাবে দুইয়ে। আর দুই নাম্বার থেকে একে উঠে যাবে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে নিজেদের শীর্ষস্থান ধরে রাখতে হলে বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিততেই হবে পাকিস্তানকে। এর ব্যতিক্রম হলে অবনতি হবে বাবর আজমের নেতৃত্বাধীন দলটির।

পাকিস্তান সফরে নিজেদের টার্গেট নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মঙ্গলবার মিরপুরে বলেছেন, টি-টোয়েন্টিতে পাকিস্তান ধারাবাহিকভাবে ভালো করছে। আপনার যদি র‌্যাংকিংয় দেখেন- আমরা ৯ নাম্বারে আর ওরা এক নাম্বারে। তবে বিগত কয়েক সিরিজে আমরা যেভাবে খেলেছি সেভাবে খেলতে পারলে আশা করি ভালো কিছু হবে।

আগামী ২৪ জানুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দুটি হবে ২৫ ও ২৭ জানুয়ারি।

এরপর সফরে গিয়ে ৭-১১ ফ্রেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। তৃতীয় দফায় সফরে গিয়ে ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে আর ৫-৯ এপ্রিল করাচিতে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত