যে কারণে পাকিস্তান-বাংলাদেশ খেলা দেখাবে না কোনো দেশীয় চ্যানেল

  স্পোর্টস ডেস্ক ২৩ জানুয়ারি ২০২০, ১৫:৫৫ | অনলাইন সংস্করণ

পাকিস্তান

আসন্ন পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ সম্প্রচার করবে না বাংলাদেশি কোনো টিভি চ্যানেল। এর সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে সিরিজটির সম্প্রচার স্বত্ব কিনেছে সনি নেটওয়ার্ক। এটি উচ্চমূল্যের হওয়ার কারণে কেনার আগ্রহ পায়নি বাংলাদেশি কোনো চ্যানেল।

সাধারণত টাইগারদের খেলা সরাসরি সম্প্রচার করে বিটিভি গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও চ্যানেল নাইন। তারা কেউই সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি।

নেপথ্যে অন্য কারণও আছে। তিন ভাগে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। প্রথম দফায় তিন টি-টোয়েন্টি, দ্বিতীয় ধাপে একটি টেস্ট এবং তৃতীয় ও শেষ পর্বে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে দুই দল।

কয়েক ভাগে সিরিজটি নিষ্পন্ন হওয়ার কারণে আগ্রহ হারিয়েছে বাংলাদেশি চ্যানেলগুলো। কারণ উচ্চমূল্যে সম্প্রচার স্বত্ব কিনে বারবার পাকিস্তানে গিয়ে ম্যাচ প্রচার করা ব্যয়বহুল ও অলাভজনক।

মূলত এ কারণেই দেশি কোনো চ্যানেল এখনও ম্যাচগুলো সম্প্রচারে সাহস দেখায়নি। তবে সিরিজের পরের ভাগে সম্প্রচার স্বত্ব কিনতে পারে তারা। সে ক্ষেত্রে বিদেশি চ্যানেলেই টি-টোয়েন্টি দেখতে হবে দেশের ক্রিকেটপ্রেমীদের।

পাকিস্তান-বাংলাদেশ খেলা সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও সনি সিক্স এইচডি। তিন পর্বের খেলাই প্রচার করবে এ দুটি চ্যানেল। এছাড়া স্টার স্পোর্টস ও পিটিভি স্পোর্টসেও খেলা দেখা যাবে। অর্থাৎ বাবর-মাহমুদউল্লাহদের লড়াই দেখতে চোখ রাখতে হবে বিদেশি চ্যানেলে।

তথ্যসূত্র:ক্রিকেটজিন/স্পোর্টসরুশ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×