এ কেমন উইকেট: ইনজামাম

  স্পোর্টস ডেস্ক ২৫ জানুয়ারি ২০২০, ১০:৫৭ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের উইকেট নিয়ে ইনজামামের বিস্ফোরক মন্তব্য
পাক কিংবদন্তি ইনজামাম উল হক।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত পাকিস্তান-বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের উইকেট নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন পাক কিংবদন্তি ইনজামাম উল হক।

ম্যাচটি তার কাছে টি-টোয়েন্টি বলেই মনে হয়নি বলে জানালেন ইনজামাম।

উইকেট তার মন কেড়ে নিতে পারেনি। এ উইকেট টি-টোয়েন্টি ম্যাচের নয় বলে মন্তব্য ছুড়লেন ইনজামাম।

সিরিজের বাকি দুটি ম্যাচের উইকেট যেন এর চেয়ে ভালো হয় সেদিকে কিউরেটরদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচশেষে নিজের ইউটিউব চ্যানেলে খেলা নিয়ে বিশ্লেষণকালে উইকেট বিষয়ে এমন মন্তব্য করেন এ সাবেক পাক অধিনায়ক।

ইউটিউবে ইনজামাম বলেন, ‘ম্যাচটি আমার কাছে টি-টোয়েন্টির মতো লাগেনি। কিউরেটরদের আরও ভালো উইকেট বানানোর অনুরোধ করছি। একটি টি-টোয়েন্টি ম্যাচে উইকেট এত কঠিন হয় কি করে! এখানে ১৪২ রানকেও বেশ কঠিন লক্ষ্য মনে হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটসম্যান অনেক চেষ্টা করেও দেড়শ ছাড়াতে পারেনি।’

ইনজামাম বলেন, ‘আমাদের এমন উইকেট দরকার যেখানে গড়ে ১৯০ থেকে ২০০ রান হবে। ব্যাটসম্যানরা বড় রান তাড়া করে ম্যাচ বের করে আনবে। বিষয়টি যেমন চ্যালেঞ্জিং হবে, তেমনই হবে টি-টোয়েন্টি মেজাজের। আবার এমন উইকেটে কীভাবে ব্যাটসম্যানদের বেঁধে রাখতে হয় বোলাররা শিখবে। দুপক্ষ থেকেই বিষয়টি চ্যালেঞ্জের ও টান টান উত্তেজনার হবে।’

কিন্তু যে উইকেটে রান তুলতেই নাভিঃশ্বাসের উপক্রম সে উইকেটে টি-টোয়েন্টি ঠিক জমে না বলে মনে করেন ইনজামাম।

যে কারণে পরের দুটি টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানবান্ধব উইকেট বানাতে কিউরেটরদের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪১ রান তুলে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ৩ বল হাতে রেখেই লক্ষ্যমাত্রা স্পর্শ করে পাকিস্তান। শোয়েব মালিকের ৫৮ রানের ঝকঝকে ইনিংসে ভর করে ৫ উইকেটের জয় পায় স্বাগতিক পাকিস্তান।

পরিসংখ্যান বলছে, টি-টোয়েন্টিতে গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কোনো দলের এটিই সর্বনিম্ন স্কোর। ২০১৫ সাল থেকে এ পর্যন্ত গাদ্দাফি স্টেডিয়ামে সবমিলে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। খেলা শুরু হবে বিকাল ৩টায়।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×