হোয়াইওয়াশ এড়াতে কাল একাদশে আসতে পারে যেসব পরিবর্তন

  স্পোর্টস ডেস্ক ২৬ জানুয়ারি ২০২০, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

হোয়াইওয়াশ এড়াতে কাল একাদশে আসতে পারে যেসব পরিবর্তন

ভালো কিছু করার প্রত্যয়ে পাকিস্তানের মাটিতে পা রেখেছিলেন টাইগাররা। কিন্তু ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ হেরে এখন হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কায় ভুগছে বাংলাদেশ দল।

আগামীকাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হতে যাচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

জানা গেছে, হোয়াইটওয়াস এড়াতে এ ম্যাচে কোচ রাসেল ডমিঙ্গো দলে বেশ কিছু পরিবর্তন আনছেন।

গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর সংবাদ সম্মেলনে দলে পরিবর্তন আনার কথাটা সরাসরি জানিয়েছেন ডমিঙ্গো।

এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও কি কি পরিবর্তন আসতে পারে দলে এ নিয়ে এখনই মত দিয়েছেন বিশ্লেষকরা।

বিশ্লেষকরা জানিয়েছেন, সিরিজে চমক হিসেবে দলের সঙ্গে পাকিস্তান উড়ে গেছেন বিপিএলে ঈর্ষণীয় সাফল্য পাওয়া বোলার হাসান মাহমুদ।

গত দুই ম্যাচে সাইডবেঞ্চেই বসে থাকা ছিল তার কাজ। তাই সম্ভবত আগামীকালই অভিষেক ঘটতে যাচ্ছে তার।

হাসানকে নিলে বাদ পড়তে হবে ফাস্ট বোলারদের একজনকে। ধারণা করা হচ্ছে, শেষ ম্যাচে কাটার মাস্টার মোস্তাফিজকে বসিয়ে রাখা হবে।

কোচ ডমিঙ্গোর কথায় এমন স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেল।

সিরিজে আগের দুই ম্যাচে মোস্তাফিজের পারফরম্যান্সই জানান দিচ্ছে গাদ্দাফিতে তার কাটার কাজ করেনি। ‘ডেথ ওভার’-এ এসে প্রচুর খরচে হয়েছেন তিনি। প্রথম ম্যাচে মোস্তাফিজের বোলিং ফিগার ৪-০-৪০-১। পরের ম্যাচে ৩-০-২৯-০। উইকেটই পাননি তিনি।

দেশসেরাখ্যাত এ পেসারের তুলনায় শফিউল ও আল আমিন বেশ ভালো করেছেন। তাই সঙ্গত কারণেই বাদ পড়ার তালিকায় মোস্তাফিজই থাকছেন এটি মোটামুটি নিশ্চিত বলা চলে।

এদিকে হাসান মাহমুদ ছাড়াও প্রথম দুই ম্যাচে খেলানো হয়নি আরও এক পেসার রুবেল হোসেন।

আগামীকাল হাসান মাহমুদের সঙ্গে বল হাতে রুবেলকেও দেখা যেতে পারে। সে ক্ষেত্রে কম ভালো করা আল আমিনকে বিশ্রাম দিতে পারেন কোচ।

গতকালের ম্যাচে তিন ওভার করে ১৭ দিয়েও কোনো উইকেট পাননি আল আমিন। ম্যাচে প্রভাব বিস্তার করার মতো তেমন বলই করতে পারেননি এ পেসার।

এ বিষয়ে দক্ষিণ আফ্রিকান কোচ ডমিঙ্গো বলেন, ‘সবাইকে সুযোগ দিতে হবে। আমরা ২-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে। তিন খেলোয়াড় এখনও সুযোগ পায়নি, তারা অবশ্যই দলে আসবে এবং আমরা আরও পরিকল্পনা করব।’

কোচের এমন ইঙ্গিতের পর ওপেনার নাজমুল হোসেনেরও কপাল খুলল বলা যায়। গত দুই ম্যাচে সবচেয়ে বেশি ব্যর্থ হয়েছেন ব্যাটসম্যানরা। সেখান থেকে যে কাউকে বসিয়ে রেখে নাজমুল হোসেনকে ব্যাট হাতে নামতে দেখা যেতেই পারে।

যে কারণে হাসান মাহমুদকে নেয়ার কথা ভাবা হচ্ছে, নাজমুলকেও একই কারণে নেয়া যেতে পারে। এবারের বিপিএলে সর্বোচ্চ স্ট্রাইকরেট তারই।

কাল একাদশে ব্যাপক পরিবর্তন আনলে তামিমের ওপেনিংয়ে মোহাম্মদ নাঈমের জায়গায় দেখা যেতে পারে নাজমুলকে।

ব্যাটিং অর্ডারে পরিবর্তন ও নতুন সংযুক্তি দেখা গেছে গত দুই ম্যাচে। প্রথম ম্যাচে খেলা মোহাম্মদ মিঠুনকে বসিয়ে মেহেদীকে দলে টেনেছিলেন ডমিঙ্গো।

ওপেনিংয়ে পরিবর্তন না আনলে দ্বিতীয় ম্যাচে তিনে নামা মেহেদীর জায়গায় নাজমুলকে খেলাতে পারেন ডমিঙ্গো। অথবা ওয়ানডাউনে খেলতে পারেন নাঈম।

একাদশে কয়েকটি পরিবর্তন এনে কাল ধবলধোলাই এড়াতে দলের সেরা খেলোয়াড়দের নিয়েই নামবেন মাহমুদউল্লাহ।

শেষ ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ-

তামিম ইকবাল, নাজমুল হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসাইন, লিটন দাস (উইকেট কিপার) মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×