‘হিমালয়কন্যা’র জয়ে বিশ্বকাপ স্বপ্ন বেঁচে রইল আফগানদের

  স্পোর্টস ডেস্ক ১৩ মার্চ ২০১৮, ১১:৪৯ | অনলাইন সংস্করণ

আফগানিস্তান

নেপাল-হংকং ম্যাচে চোখ মেলে রয়েছিল আফগানিস্তান। কারণ এর ওপরই নির্ভর করছিল আফগানদের বিশ্বকাপ ভাগ্য। শেষ পর্যন্ত হংকংকে হারিয়ে তাদের নয়ন জুড়িয়েছে নেপাল।

‘হিমালয়কন্যা’র জয়ে সুপার সিক্সে উঠে গেছে নব্য ক্রিকেট পরাশক্তি। ফলে আসছে ওয়ানডে বিশ্বকাপে যুদ্ধবিধ্বস্ত দেশটির খেলার স্বপ্ন জিইয়ে রইল।

‘বি’ গ্রুপের ম্যাচে বুলাওয়ায়ো অ্যাথলেটিক ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নেপালের বোলিং তোপে পড়ে হংকং। এতে স্কোর বোর্ডে ১৫৩ রান তুলতেই গুটিয়ে যায় হংকং। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন নিজাকাত খান। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে দলনেতা বাবর হায়াতের ব্যাট থেকে।

হংকংকে গুঁড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দেন নেপালের সন্দ্বীপ লামিচানে। দেশটির হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল খেলতে নাম লেখা এ লেগ স্পিনারের শিকার ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জুগিয়েছেন করন কেসি ও বি রেগমি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে নেপাল। ৪৮ রানের হার না মানা ম্যাচ উইনিং ইনিংস খেলেন রোহিত পাউডেল। এ ছাড়া ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন সোমপাল কামি।

তবে জিতেও লাভ হয়নি নেপালের। হিমালয়ের পাদদেশের দলটির জয়ের ফায়দা লুটেছে আফগানিস্তান। রান রেটে নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১) পেছনে ফেলে সুপার সিক্সে উঠে গেছে রশিদ খান বাহিনী।

এর আগে এ গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter