কলকাতা নাইট রাইডার্সের ৮০ লাখ টাকা জালিয়াতি

  স্পোর্টস ডেস্ক ২৬ জানুয়ারি ২০২০, ২১:১৫ | অনলাইন সংস্করণ

কেকেআর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুই আসরের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স। বলিউডের কিং শাহরুখ খানের মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ৮০ লাখ টাকা জালিয়াতি করেছেন ফ্রাঞ্চাইজিটির এক অফিসিয়াল।

ভারতীয় সংবাদ মাধ্যম মুম্বাই মিররে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত কেকেআরে কর্মরত ছিল এ সিং নামে একব্যক্তি। বিভিন্ন ভেন্ডারদের কাছে থেকে কেকেআরের ক্রিকেট সরঞ্জাম ক্রয়ের দায়িত্বে নিয়োজিত ছিলেন তিনি।

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা বিল জমা দিয়ে ক্রীড়াসরঞ্জাম ভেন্ডারদের কাছ থেকে কমিশন বাবদ ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এ সিং নামে ওই ব্যক্তি। টানা সাত বছরে এ জালিয়াতি করেছেন তিনি। তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। এ সিংয়ের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের অভিযোগ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, এ সিং বিভিন্ন ভেন্ডারদের বেশি টাকার বিল তৈরি করতে বাধ্য করতেন। সেখান থেকে নিজের কমিশন আদায় করতেন। কোনো ভেন্ডার বেশি টাকার বিল জমা দিতে রাজি না হলে তাদের সঙ্গে চুক্তি বাতিল করে দিতেন এ সিং।

সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সের অডিট হয়। সে সময় এই জালিয়াতি ধরা পরে।

মুম্বাইয়ের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, কেকেআরের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও কাউকে এখনও গ্রেফতার করা হয়নি। কলকাতা নাইট রাইডার্সের বক্তব্য, ক্ষমতার অপব্যবহার করে ফ্রাঞ্চাইজিটির আর্থিক ক্ষতি করেছেন এ সিং।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০২০

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×