ধোনিকে ছাপিয়ে গেলেন কোহলি

  স্পোর্টস ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ১০:২৪:১১ | অনলাইন সংস্করণ

মহেন্দ্র সিং ধোনিকে ছাপিয়ে গেলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান করে ফেললেন তিনি। বুধবার হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৩৮ রান করেন কোহলি।

এর সুবাদে মাত্র ৩৭ ইনিংসে ১১২৬ রান করে ফেলেন তিনি। সঙ্গে ছাড়িয়ে যান ধোনিকে। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ক্যাপ্টেন হিসেবে তার রান ১১১২।

বিশ্ব ক্রিকেটে এ তালিকার শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। তার রান ১২৭৩। এর পরই রয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার রান ১১৪৮।

কোহলির রেকর্ড করা এখন আর বিশাল কিছু নয়। তিনি মাঠে নামলেই কোনো না কোনো রেকর্ড গড়েন কিংবা ভেঙে ফেলেন। ৩৮ রানের সৌজন্যে বৈশ্বিক এ তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি।

এদিন ব্যাট হাতে ভারতকে ভালো শুরু এনে দেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। পাওয়ার প্লেতে ৬৯ রান তোলেন তারা। দুরন্ত হাফসেঞ্চুরি তুলে নেন রোহিত, যা শুরুতেই হোম টিমকে ধাক্কা দেয়।

যদিও লোকেশ খুব বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। নবম ওভারে ফিরে যান তিনি। আর ১১তম ওভারে বিদায় নেন রোহিত।

পরীক্ষামূলকভাবে শীভম দুবেকে তিন নম্বরে নামায় টিম ইন্ডিয়া। তবে ব্যর্থ হন তিনি। পরে দলকে ভরসা দেন কোহলি-শ্রেয়াস আইয়ার। দলীয় সংগ্রহ ১৫০ রানের কাছাকাছি নিয়ে যান তারা।

১৯তম ওভারে আউট হন ভারতীয় অধিনায়ক। ফেরার আগে ২৭ বলে ৩৮ রান করেন তিনি। এর পর ৬ বলে অপরাজিত ১৪ রান করেন মনিশ পান্ডিয়া। রবিন্দ্র জাদেজার ব্যাট থেকে আসে ৫ বলে ১০* রান। তাতে ৫ উইকেটে ১৭৯ রান তোলে ভারত।

নিউজিল্যান্ডের হয়ে সফলতম বোলার হামিশ বেনেট। শুরুতে অনেক রান দিয়ে ফেলেন তিনি। শেষ পর্যন্ত ৪ ওভারে ৫৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন এ পেসার।

তথ্যসূত্র:এনডিটিভি/নর্থ ইস্ট নাও।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত