মিসবাহ তরুণ ক্রিকেটারদের পরিহার করছে: রমিজ রাজা

  স্পোর্টস ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ১৩:০০:২১ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের সাবেক ওপেনার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা দাবি করেছেন, দেশের তরুণ ক্রিকেটারদের পরিহার করছে প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল হক, যা আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাক দলের ভালো করার ওপর প্রভাব ফেলবে।

তিনি বলেন, আমি মনে করি– মিসবাহ তরুণ ক্রিকেটারদের পরিহার করছে। তারা পাকিস্তানকে কিছু দিতে পারে- এ কথা ভুলে যাচ্ছে সে। কিশোরদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে সময় নষ্ট করতে চায় না কোচ। কারণ ধারাবাহিক ব্যর্থতায়, একের পর এক ম্যাচ হারায় তার ওপর চাপ রয়েছে। তাই জিততে এখন পুরনো মুখের ওপর নির্ভর করছে নির্বাচক। জয় তুলে যেন স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে- শুধু এ কথায় ভাবছেন।

রমিজ বলেন, এটা মিসবাহর ভুল ও ভ্রান্ত ধারণা। পক্ষান্তরে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি) দমনপীড়নমূলক অ্যাপ্রোচ। টি-টোয়েন্টি ফরম্যাটটাই হচ্ছে তরুণদের জন্য। এখানে যথেষ্ট এক্সপেরিমেন্ট চালাতে হয়। কোচের কাজ হচ্ছে নতুন প্রতিভা খুঁজে বের করা। পাশাপাশি তাদের শক্তি, সামর্থ্য ও সক্ষমতা বৃদ্ধি করে আন্তর্জাতিক পর্যায়ে খেলার উপযুক্ত করে গড়ে তোলা।

৫৭ বছর বয়সী ক্রিকেট ব্যক্তিত্ব মনে করেন, ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ জয় জাতীয় দল নিয়ে আরও প্রশ্নের উদ্রেক ঘটিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাবর বাহিনী। নিঃসন্দেহে জয় দলের আত্মবিশ্বাস বাড়ায়। কিন্তু এ সিরিজ জয় অনেক প্রশ্ন সামনে নিয়ে এসেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান কী সঠিক পথে আছে? দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার মাটিতে কী শোয়েব মালিক-মোহাম্মদ হাফিজ বৈশ্বিক শিরোপা জেতাতে পারবে? তাদের বয়স এখন ৪০ ছুঁই ছুঁই। তারা অতীতে সেরাটা ফেলে এসেছে। এখন দুজনই হুইলচেয়ার ক্রিকেটার।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত