অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পাক-ভারত লড়াই!

  স্পোর্টস ডেস্ক ৩১ জানুয়ারি ২০২০, ১৪:৩১:১৯ | অনলাইন সংস্করণ

গ্রুপ লিগে অপরাজিত থেকে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নকআউটের টিকিট নিশ্চিত করেছিল ভারত। কোয়ার্টার ফাইনালে গতবারের রানার্সআপ অস্ট্রেলিয়াকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে তারা। এবার চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার প্রিয়ম গর্গরা। তবে এ পথে বাধা হয়ে দাঁড়াতে পারে পড়শী কোনো দেশ। বিশেষ করে সেমিফাইনালে তাদের সামলাতে হতে পারে পাকিস্তান চ্যালেঞ্জ।

ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান লড়াই নিয়ে উৎসুক থাকে ক্রিকেটবিশ্ব। তা সেটি যে পর্যায়েই হোক না কেন। চলতি যুব বিশ্বকাপে আলাদা গ্রুপে রয়েছে দুদল। ফলে এখন পর্যন্ত মুখোমুখি সাক্ষাৎ হয়নি তাদের। তবে সেমিতে ইন্দো-পাক সম্মুখ সমরের প্রবল সম্ভাবনা রয়েছে।

ভারত ইতিমধ্যে সেমিফাইনালের টিকিট কেটে ফেলেছে। পাশাপাশি শেষ চারে উঠেছে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। কিউইরা কোয়ার্টারে পরাজিত করেছে ওয়েস্ট ইন্ডিজকে। বাংলাদেশ হারিয়েছে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে। ফলে সেমিফাইনালে টাইগারদের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড।

ভারত মাঠে নামবে পাকিস্তান বনাম আফগানিস্তানের মধ্যে শেষ কোয়ার্টার ফাইনালের বিজয়ীদের বিরুদ্ধে। শক্তি-দুর্বলতা ও টুর্নামেন্টে ধারাবাহিকতার নিরিখে সেখানে এগিয়ে পাকিস্তান। ফলে ভারতের সম্ভাব্য সেমিফাইনালে প্রতিপক্ষ হতে পারে তারাই।

শেষ কোয়ার্টারের ফল যাই হোক, বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিতে চলেছে এশিয়ার তিন দেশ। ভারত ও বাংলাদেশ এরই মধ্যে শিরোপার লক্ষ্যে আরেক ধাপ এগিয়ে গেছে। পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে কোনো একটি দেশ চতুর্থ দল হিসেবে এতে খেলার যোগ্যতা অর্জন করবে। যারাই শেষ চারে জায়গা করুক না কেন, আগামী ৪ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমে প্রতিপক্ষের বিরুদ্ধে অগ্নিপরীক্ষার মুখে পড়তে হবে ভারতকে।

তথ্যসূত্র: কলকাতা ২৪।

ঘটনাপ্রবাহ : যুব বিশ্বকাপ ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত