কোহলিদের কাঁপাতে নিউজিল্যান্ড দলে ‘দৈতাকৃতির’ পেসার!

  স্পোর্টস ডেস্ক ৩১ জানুয়ারি ২০২০, ১৫:১৪:২২ | অনলাইন সংস্করণ

দুই ম্যাচ বাকি থাকতেই ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ হেরে গেছে নিউজিল্যান্ড। ৫ ম্যাচ সিরিজে ৩-০তে পিছিয়ে তারা। তবে ওয়ানডে সিরিজ জিততে মরিয়া কিউইরা। এ জন্য সবচেয়ে লম্বা পেসার দলভুক্ত করলেন তারা।

তিন ম্যাচ ওডিআই সিরিজেও সেরা পেসারদের পাচ্ছেন না কেন উইলিয়ামসন। ইংল্যান্ড বিশ্বকাপে পেস আক্রমণের দায়িত্ব সামলান ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। তবে চোটের জন্য কেউই দলে নেই।

অভিজ্ঞ পেসার ত্রয়ীর অনুপস্থিতিতে স্কোয়াডে ঢুকেছেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার কাইল জেমিসন। নিউজিল্যান্ডে ‘কিল্লা’ নামে পরিচিত তিনি। ঘরোয়া ক্রিকেটে নিজের উচ্চতাকে কাজে লাগিয়ে ব্যাটসম্যানদের বারবার সমস্যায় ফেলছেন এ দীর্ঘকায় পেসার। তার বাউন্স সামলাতে সমস্যায় পড়ছেন ব্যাটাররা।

১৯৯৫ সালে অকল্যান্ডে জন্মগ্রহণ করেন জেমিসন। তবে ক্যান্টবেরিতে বেড়ে ওঠেন তিনি। সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়েও দারুণ বল করেছেন দৈতাকৃতির এ পেসার। ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে সফল হয়েছেন তিনি।

এ নিউজিল্যান্ড দলে এতদিন সবচেয়ে লম্বা সদস্য ছিলেন ব্যাটিং কোচ পিটার ফুলটন। তার উচ্চতা দুই মিটার। ফলে নামই হয়ে গিয়েছিল ‘দু’ মিটার পিটার’।

বেশ রসিকতা করে শুক্রবার টুইট করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। তাতে তারা লিখেছে– দুই মিটার পিটার সরে গিয়ে অন্য একজনকে জায়গা দাও। সবচেয়ে লম্বা ক্রিকেটার এসে গেছে। সে হচ্ছে ২.০৩ মিটার (৬ ফুট ৮ ইঞ্চি) উচ্চতার জেমিসন।

কোহলিদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ সামনে রেখে ১৪ সদস্যবিশিষ্ট দল ঘোষণা করেছে এনজেডসি। ঘোষিত দলে রয়েছেন-কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগেলাইন, টম ল্যাথাম, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি (শুধু প্রথম ওয়ানডেতে), টিম সাউদি ও রস টেইলর।

তথ্যসূত্র: আনন্দবাজার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত