করোনাভাইরাসে আক্রান্ত চীনা ফুটবল

  স্পোর্টস ডেস্ক ৩১ জানুয়ারি ২০২০, ১৬:১৭:০৭ | অনলাইন সংস্করণ

চীনে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। এতে সেখানে প্রতিদিনই মৃতের সংখ্যা বেড়ে চলেছে। নতুন করে ৪২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাতে এখন পর্যন্ত দেশটির মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১৩ জন। আর আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৯২ জন।

যে কারণে নিজেদের ঘরোয়া ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট চাইনিজ সুপার লিগের সূচি অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধে ব্যবস্থা নেয়া হয়েছে। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে লিগের সময় পিছিয়ে দেয়া হয়েছে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে চাইনিজ সুপার লিগ মাঠে গড়ানোর কথা ছিল। শেষ হওয়ার কথা ছিল চলতি বছরের ৩১ অক্টোবর। তবে নতুন সূচির ব্যাপারে কিছু জানায়নি চীনা ফুটবল অ্যাসোসিয়েশন।

এ লিগে খেলার কথা রয়েছে ইয়াইয়া তোরে, মারওয়ান ফেলাইনি, অস্কার, মার্কো অরনাতোভিচের মতো তারকা ফুটবলারদের। শুধু ফুটবল লিগই নয়, করোনাভাইরাসের কারণে চীনের অন্যান্য খেলাধুলাও ব্যাহত হচ্ছে।

আগামী ১৫-১৬ ফেব্রুয়ারি ইয়াংকিংয়ে পুরুষদের আলপিন স্কিয়িং বিশ্বকাপ হওয়ার কথা ছিল। জরুরি অবস্থার কারণে সেটি বাতিল করা হয়েছে। স্থগিত করা হয়েছে নানজিংয়ে বিশ্ব অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপ।

তথ্যসূত্র: সিএনএন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত