কোহলির মধ্যে ইমরান খানের ছায়া দেখতে পাচ্ছেন কিংবদন্তিরা

  স্পোর্টস ডেস্ক ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১:৩৪ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলিকে দেখে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খানের কথা মনে পড়ছে ভারতের সাবেক ব্যাটসম্যান এবং জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের।

বিরাটের অধিনায়কত্বে নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে ধরাশায়ী করেছে ভারত। তার সঙ্গে ইমরানের নেতৃত্বাধীন পাক দলের মিল খুঁজে পান দেশটির কিংবদন্তি স্পিনার আব্দুল কাদিরও।

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম কোনো দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। পাঁচ ম্যাচের সবকটি জিতে নতুন নজির স্থাপন করেছে কোহলির টিম ইন্ডিয়া।

কিউই ডেরায় ভারতীয় দলের এ দাপট দেখে উচ্ছ্বসিত মাঞ্জরেকার। পাকিস্তানের বিশ্বজয়ী ক্যাপ্টেন ইমরান খানের সঙ্গে কোহলির তুলনা করেছেন তিনি। তার কথায়, নিজের সময়ে বিশ্বের যে কোনো মাঠে, ম্যাচে নতুন নতুন কৌশল আমদানি করতেন পাকিস্তানি কিংবদন্তি। একনাগারে সফলও হতেন। কোহলির নেতৃত্বে সেই পথে হেঁটে সাফল্য পাচ্ছেন মেন ইন ব্লুরাও।

মাঞ্জরেকারের ভাষ্যমতে, ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান ক্রিকেট দলের প্রতিটি খেলোয়াড়ের মধ্যে প্রবল আত্মবিশ্বাস ছিল। তাদের মধ্যে 'আমরাও পারি' গোছের মানসিকতা ছিল। সবকিছুই সতীর্থদের মধ্যে ঢুকিয়ে দিয়েছিলেন ইমরান। বর্তমান ভারতীয় শিবিরেও প্রতিটি সদস্যের মধ্যে একই মানসিকতা আমদানি করতে সক্ষম হয়েছেন কোহলি।

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে পর্যুদস্ত করেছে টিম ইন্ডিয়া। এ জন্য অধিনায়ক কোহলির মানসিকতার প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদির এবং রাউলপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। কোহলির মধ্যে ইমরান খানের ছায়া দেখছেন কাদিরও।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত