অপ্রতিরোধ্য মেসির সামনে লড়াকু চেলসি

  স্পোর্টস ডেস্ক ১৪ মার্চ ২০১৮, ১২:০৭ | অনলাইন সংস্করণ

মেসি

বার্সেলোনার শেষ ম্যাচে মাঠে ছিলেন না লিওনেল মেসি। তাকে ছাড়াই মালাগার বিপক্ষে খেলতে নামেন সুয়ারেজ-কুতিনহোরা। তবু জয় পেতে সমস্যা হয়নি তাদের। ওই দিন পৃথিবীর আলো দেখেছেন মেসির তৃতীয় ছেলে চিরো (সূর্য)। তার আগমন উপলক্ষে ছুটিতে ছিলেন ছোট ম্যাজিসিয়ান। তবে ফিরছেন বুধবার রাতে।

আজ রাতে ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগের ফিরতি পর্বে চেলসিকে আতিথ্য দেবে বার্সা। চলতি মৌসুমে নিজেদের দূর্গে অপ্রতিরোধ্য স্প্যানিশ জায়ান্টরা। ২১ ম্যাচের ১৮টিতেই জিতেছেন তারা। এর পর আজ পাচ্ছে পূর্ণ শক্তির দল।

ফিরছেন মেসি। চোট কাটিয়ে ফিরেছেন আন্দ্রেস ইনিয়েস্তা। এ ম্যাচে শুরুর একাদশে তাকেও দেখা যেতে পারে। গতকাল দলের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি।

কাতালান কোচ আর্নেস্টো ভালভার্দের বিবৃতিতেও ইঙ্গিত পাওয়া গেছে, ফিরছেন ফের বাবা হওয়া মেসি ও ইনিয়েস্তা। প্রথম লেগে তাদের যুগলবন্দির জাদুতেই ম্যাচে সমতা এনেছিল বার্সা।

টানা ৮ ম্যাচ পর্যন্ত চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে গোল করতে পারেননি মেসি। গত ম্যাচেই গোল করে সেই কুফা কাটিয়েছেন তিনি। চলতি মৌসুমে ফর্মের মগডালে আছেন ওয়ান্ডার ম্যান। লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। গোলে সর্বোচ্চ সহায়তাকারীও। একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে তুলেছেন রাশিয়া বিশ্বকাপে। তার আগুনে ফর্মের কারণে ফিরতি লেগে সবাই ফেভারিট ভাবছেন বার্সাকে।

তবে চেলসি অধিনায়ক গ্যারি কাহিলের কণ্ঠে ভিন্ন সুর, অনেকেই আমাদের ছুড়ে ফেলে দিচ্ছে। এটিই হতে পারে দলের শক্তি। আন্ডারডগ তকমাই দলের ছেলেদের জাগিয়ে তুলতে পারে। কয়েক বছরের ইতিহাসও আমাদের পক্ষে সাক্ষ্য দেয়। এ ক্লাবে ৬ বছর ধরে খেলছি। বহু উত্থান-পতনই দেখেছি। আমরা আত্মবিশ্বাসী- ক্যাম্প ন্যু জয় করতে পারব।

চেলসির জন্য দুঃসংবাদ। এ ম্যাচে পাচ্ছেন না ডিফেন্ডার ডেভিড লুইজকে। তার গোড়ালির চোট এখনও সারেনি। হ্যামস্ট্রিংয়ের চোট থাকায় পাচ্ছে না রস বার্কলেকেও।

চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম লেগে ১-১ গোলে ড্র করে আসে বার্সা। তাই শেষ আটে পা রাখতে হলে অ্যাওয়ে গোল করে অন্তত ম্যাচ ড্র করতে হবে আন্তোনিও কন্তের দলকে। হেরে গেলে টানা ১১ বার চ্যাম্পিয়নস লিগের শেষ আটে ওঠার কৃতিত্ব গড়বে ব্লাউগ্রানারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter