টস জিতলেই ম্যাচ জিতবে বাংলাদেশ!

  স্পোর্টস ডেস্ক ১৪ মার্চ ২০১৮, ১২:৪৫ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

চলমান নিদাহাস ট্রফিতে এটি যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে, যে দল টস জিতেছে, তারা আগে ফিল্ডিং নিচ্ছে। শেষ পর্যন্ত টসজয়ী দলই জয় নিয়ে মাঠ ছাড়ছে। পরে ব্যাট করেই সব জয় আসছে।

নিজেদের প্রথম ম্যাচে টস হারে বাংলাদেশ। ওই ম্যাচে ভারতের কাছে বাজেভাবে হেরে নিদাহাস ট্রফি অভিযান শুরু হয় টাইগারদের। দ্বিতীয় ম্যাচে টস জিতে শ্রীলংকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পরে ব্যাট করে লংকানদের ছুড়ে দেয়া ২১৫ রানের টার্গেটও দুর্দান্তভাবে ধরে ফেলে বাংলাদেশ। তুলে নেয় ঐতিহাসিক জয়।

রেকর্ডগড়া জয়ে এখন চনমনে মেজাজে আছেন মুশফিক-তামিমরা। এবার তাদের বাধা ফের ভারত। এ ম্যাচ জিতলেই ফাইনালের পথে এগিয়ে যাবে টাইগাররা। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ বুধবার রোহিত বাহিনীর বিপক্ষে নামছেন তারা।

এ ম্যাচেও টস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গতকাল ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাই মাহমুদউল্লাহ বলেছেন, টস খুবই গুরুত্বপূর্ণ। প্রতি ম্যাচেই পরে ব্যাট করা দল জয় নিয়ে মাঠ ছাড়ছে। গত ম্যাচের চেয়েও উইকেট আরও ব্যাটিংবান্ধব হতে পারে। ব্যাটসম্যানদের জন্য ব্যাট করাটা সহজ হতে পারে। তাই টস খুবই ভাইটাল। টস জিততে পারলে ফল আমাদের পক্ষে থাকতে পারে।

এদিন প্রেমাদাসার উইকেট কিছুটা ভেজা থাকতে পারে! কয়েক দিন ধরেই থেমে থেমে টিপ টিপ বৃষ্টি হচ্ছে সেখানে। তাই প্রথম দিকে বল হালকা সুইং ও মুভমেন্ট করতে পারে। এতে প্রথমে ব্যাটিং করা কষ্টসাধ্য হয়ে উঠতে পারে। তা আমলে নিলেও টস জয় গুরুত্বপূর্ণ।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter