এবার পারবেন টাইগাররা?

  স্পোর্টস ডেস্ক ১৪ মার্চ ২০১৮, ১৪:১৩ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

একদিনের ক্রিকেটে ভারতের বিপক্ষে বেশ কয়েকটি সুখকর জয় রয়েছে বাংলাদেশের। তবে টেস্ট ও টি-টোয়েন্টিতে পড়শিরা এখনও অজেয় টাইগারদের কাছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের হারানোর সুবর্ণ সুযোগ পেয়েছিলেন তারা। তবে মুশফিক-মাহমুদউল্লাহর ব্যর্থতায় ১ রানের হৃদয়ভাঙার বেদনা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

নিষ্প্রাণ ব্যাটিংয়ে ভারতের কাছে ৬ উইকেটে হেরে চলমান নিদাহাস ট্রফির মিশন শুরু করে মাহমুদউল্লাহ বাহিনী। তবে পরের ম্যাচে শ্রীলংকার ছুড়ে দেয়া ২১৫ রানের চ্যালেঞ্জ ধরে ফেলেন বাংলার দামাল ছেলেরা। তুলে নেয় ঐতিহাসিক জয়। ফের ভারতের বিপক্ষে মাঠে নামছেন তারা। আজ বুধবার নিজেদের তৃতীয় ম্যাচে প্রতিবেশী দলটির সঙ্গে লড়বেন মুশফিকরা।

এ মহারণের আগে একটি প্রশ্নই উঁকি দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটানুরাগীদের মনে- এবার কি পারবে বাংলাদেশ?

এখন পর্যন্ত ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ছয়বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। সবকটিতেই পরাজয়ের মালা বরণ করেছে টাইগাররা। ফের যখন লড়াইয়ের ক্ষণ এগিয়ে আসছে, তখন কুফা কাটাতে পারবে কিনা- প্রশ্ন আসাটা স্বাভাবিক।

তবে বাংলাদেশের সদ্য ফর্ম আশা জাগাচ্ছে ক্রিকেটপ্রেমীদের। লংকাদের বিপক্ষে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। তাই এ ম্যাচে টাইগারদের জয়ের পক্ষে বাজি ধরার সমর্থক কম হওয়ার কথা নয়। এ মুহূর্তে চনমনে মেজাজে আছেন মুশফিকরা। জ্বালাময়ী ফর্মে আছেন তামিম, লিটন-মুশফিকরা। তদুপরি নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের স্মরণে দেশের মানুষের শোক ছুঁয়ে গেছে তাদের। শোককে শক্তিতে পরিণত করে মাঠে নামতে চান তারা।

তবে ভারতের বিপক্ষে জয় পাওয়াটা মোটেও সহজ হবে না বাংলাদেশের। দুর্দান্ত খেলছেন রোহিতরা। দারুণ ফর্মে আছেন ধাওয়ান-ওয়াশিংটন-শার্দুলরা। কোহলি-ধোনি-জসপ্রিতদের না থাকাটা টেরই পেতে দিচ্ছেন না তারা।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে বাজে হারে নিদাহাস ট্রফি অভিযান শুরু হয় ভারতের। তবে পরের দুই ম্যাচে জিতে ফাইনালের পথে এগিয়ে গেছেন তারা। বাংলাদেশকে হারিয়ে তা নিশ্চিত করতে চায় রোহিত অ্যান্ড কোং। উল্টোটি ঘটলে ফাইনালে যাওয়ার দাবিদার হয়ে উঠবে টাইগাররা।

এ ম্যাচে মূলত লড়াইটা হবে দুদলের বোলারদের মধ্যে। যে দলের বোলাররা যত কম রান দেবে, তাদের জয়ের সম্ভাবনা তত বাড়বে। এদিক দিয়ে বেশ এগিয়ে ভারতীয় বোলাররা, পিছিয়ে বাংলাদেশের বোলার।

প্রেমাদাসা স্টেডিয়ামও দুদলের জন্য পয়মন্ত। এখানে শেষ ১০ ম্যাচের ৮টিতেই জিতেছে ভারত। আর ৪ ম্যাচের দুটিতে জিতেছে বাংলাদেশ। সব মিলিয়ে দুদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এখন দেখার বিষয় কে হাসে শেষ হাসি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter