বাংলাদেশের বিপক্ষে নাসিমের হ্যাটট্টিক

  স্পোর্টস ডেস্ক ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৪:৩৯ | অনলাইন সংস্করণ

হ্যাটট্রিকের পর নাসিম শাহর উচ্ছ্বাস। ছবি: ইএসপিএনক্রিকইনফো

বাংলাদেশের বিপক্ষে নাসিম শাহর হ্যাটট্রিক।নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও মাহামুদউল্লাহ রিয়াদের উইকেট শিকার করে হ্যাটট্রিক পূর্ণ করেছেন পাকিস্তানের তরুণ পেসার নাসিম শাহ। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ম্যাচেই হ্যাটট্রিকের ইতিহাস গড়েছেন মাত্র ১৬ বছর বয়সী ডানহাতি এ ফাস্ট বোলার।

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৪৫ রানের বিশাল সংগ্রহ করেছে পাকিস্তান। ২১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫৩ রানে দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবালের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ দল।

তৃতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ৭১ রানের ‍জুটি গড়েন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। এরপর নাসিম শাহর গতির বলে বিভ্রান্ত নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ১২৪ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন শান্ত। তার আগে ৮৭ বলে ৩৮ রান করেন তিনি।

তৃতীয় দিনের খেলা শেষ হতে তখন বাকি ছিল মাত্র ৯.১ ওভার। যে কারণে ব্যাটসম্যানদের হাতে রাখতে ‘নাইট ওয়াচম্যান’ হিসেবে ব্যাটিংয়ে নামানো হয় তাইজুল ইসলামকে। কিন্তু ব্যাটিংয়ে নেমেই নাসিম শাহর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। ঠিক পরের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নতুন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। পরপর তিন বলে ৩ উইকেট শিকার করে হ্যাটট্রিক করেন নাসিম শাহ।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৯ম ওভারে নাসিম শাহর বলে বোল্ড হয়ে ফেরেন তরুণ ওপেনার সাইফ হাসান। অভিষেক টেস্টে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া সাইফ দ্বিতীয় ইনিংসে ফেরেন ১৬ রানে। দলীয় ৫৩ রানে ইয়াসির শাহর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তামিম ইকবাল। আগের ইনিংসে মাত্র ৩ রান করা এ ওপেনার এদিন ফেরেন ৩৪ রানে।

রোববার সকালে আগের দিনে ৩ উইকেটে করা ৩৪২ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে ৪৪৫ রানে অলআউট হয় পাকিস্তান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত