ধোনির সঙ্গে তুলনা করা বাড়াবাড়ি: আকবর

  স্পোর্টস ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৪:১৯ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপ ট্রফি হাতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী। ছবি: বিসিবি

ক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে ভারতের কিংবদন্তি তুল্য ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাপের মুহূর্তে ঠাণ্ডা মাথায় দায়িত্ব নিয়ে ব্যাট করায় আকবর আলীকে ধোনির সঙ্গে তুলনা করেছেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই।

এ ব্যাপারে আকবর আলী বলেন, মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি। এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। একটা ইনিংস দেখে আপনি কখনও ধোনির মতো কিংবদন্তির সঙ্গে তুলনা করতে পারবেন না।

বুধবার মিরপুর শেরেবাংলায় সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে আকবর আলী বলেন, ফাইনালে খেলার টার্গেট নিয়েই আমরা টুর্নামেন্ট শুরু করেছি। সেটা করতে পেরে অনেক ভালো লাগছে।

তিনি আরও বলেন, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম ভাইরা বাংলাদেশের ক্রিকেটকে একটা জায়গায় নিয়ে গেছেন, আমার বিশ্বাস আমরা ওনাদের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা স্বমহিমায় জ্বলে ওঠায় পারফর্ম করার সুযোগ পাননি আকবর আলী। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আকবার আলী। অধিনায়ক ব্যাটিংয়ে নামার আগেই জয় নিশ্চিত করেন সতীর্থ তানজিদ হাসান জয়, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়রা।

জিম্বাবুয়ে আর স্কটল্যান্ডকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করা বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৫ ওভারে ৯ উইকেটে ১০৬ রান করার পর বৃষ্টি শুরু হলে খেলা পরিত্যক্ত হয়। সেই ম্যাচে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানে আউট হন আকবর।

কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। সেই ম্যাচে ১৬ রানে অপরাজিত থাকেন আকবর। নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার ম্যাচে মাত্র ৫ রান করেন তিনি। ফাইনালের আগে তিন ম্যাচে ২৫ রান করা আকবর ফাইনাল ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরেন।

গত রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে শক্তিশালী ভারতকে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট করে বাংলাদেশ। সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৫০ রান করা বাংলাদেশ এরপর ৫২ রানে হারায় ৬ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন অধিনায়ক আকবর আলী।

ঘটনাপ্রবাহ : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত