মাত্র ১১৪ রানে ইনিংস ঘোষণা, অতঃপর...

  স্পোর্টস ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৮ | অনলাইন সংস্করণ

নাজমুল হোসেন শান্ত
সেঞ্চুরি উদযাপন করছেন নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ মধ্যাঞ্চলকে বোনাস পয়েন্ট না দিতে মাত্র ১১৪ রানে ইনিংস ঘোষণা করে চরম বিপদে পড়তে যাচ্ছে দক্ষিণাঞ্চল। ছয় উইকেট হাতে থাকলেও ১২১ রানে পিছিয়ে থেকে ইনিংস ঘোষণা করেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক আব্দুর রাজ্জাক।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে শনিবার দ্বিতীয় দিনের প্রথম সেশনের মাঝামাঝি ইনিংস ঘোষণা করে পরাজয়ের শঙ্কায় পড়েছে দক্ষিণাঞ্চল।

তবে দক্ষিণাঞ্চলের ম্যানেজার নাফিস ইকবাল জানান, দলকে ফাইনালে তুলতে এ কৌশল নিয়েছেন তারা।

শুক্রবার ম্যাচের প্রথম দিন ২৩৫ রানে অলআউট হয়েছিল মধ্যাঞ্চল। জবাবে দিন শেষে ২ উইকেট হারিয়ে ২৯ রান করেছিল আব্দুর রাজ্জাকের দল।

শনিবার ম্যাচের দ্বিতীয় দিন মধ্যাঞ্চলের সংগ্রহকে ছাড়িয়ে যাবে তারকাবহুল দক্ষিণাঞ্চল- এমনটাই ছিল অনুমেয়। কিন্তু এখানেই চালাকি করে দক্ষিণাঞ্চল।

দক্ষিণাঞ্চল যখন ইনিংস ঘোষণা করে তখনও দিনের খেলা বাকি ছিল ৭১ ওভার। ১২১ রানের লিড থাকা মধ্যাঞ্চলের সামনে সুযোগ আসে দক্ষিণাঞ্চলকে বড় লক্ষ্যের নিচে চাপা দেয়ার। সে সুযোগটা কাজে লাগিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

নাজমুল হোসেন শান্তর অপরাজিত ১২২ রানে ছয় উইকেটে মধ্যাঞ্চলের সংগ্রহ ২০৯ রান। প্রথম ইনিংসে ১২১ রান লিড পাওয়ার সুবাদে তারা এখন ৩৩০ রানে এগিয়ে।

মধ্যাঞ্চলের লিড ৩০০ ছাড়িয়ে যাওয়া নিশ্চিত পরাজয়ই চোখরাঙানি দিচ্ছে দক্ষিণাঞ্চলকে। কেন না তৃতীয় দিন যদি এ লিড চলে যায় ৪০০ ছাড়িয়ে, তখন ম্যাচ জেতা বা ড্র করা বেশ কঠিনই হবে আব্দুর রাজ্জাকদের।

মধ্যাঞ্চল যদি ম্যাচটিতে জিতে যায় তাহলে অতি চালাকির ফলটা হাতেনাতেই পেয়ে যাবে দক্ষিণাঞ্চল। কেননা বিসিএলের বাইলজ অনুযায়ী, কোনো দল টানা দুই ম্যাচ জিতলে বোনাস পাবে পুরো ১ পয়েন্ট। যার ফলে মধ্যাঞ্চলের ০.৫ বোনাস আটকাতে গিয়ে পুরো ১ পয়েন্ট দিয়ে দেবে দক্ষিণাঞ্চল।

এমনটা হলে মধ্যাঞ্চল থেকে পিছিয়ে যাবে দক্ষিণাঞ্চল তখন ফাইনাল খেলবে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চল। চালাকি করার জন্য বাদ পড়ে যাবে আব্দুর রাজ্জাকদের দক্ষিণাঞ্চল।

ঘটনাপ্রবাহ : বিসিএল-২০২০

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৯,১৭,৮৯২১,৯১,৮২৬৪৬,০৬১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×