ইনস্টাগ্রামে কোহলির রেকর্ড, প্রতি পোস্টে কত আয় জানেন?

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

কোহলি

ব্যাট হাতে সময়টা বড্ড খারাপ যাচ্ছে বিরাট কোহলির। টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ভারত। তবে ওয়ানডে সিরিজে কিউইদের কাছে ধবলধোলাই হয়েছে তারা। দুই সিরিজেই বলার মতো কিছু করতে পারেননি তিনি।

এ অবস্থায় সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামবেন কোহলি। সেখানে কেমন করবেন তা সময়ই বলে দেবে। তবে এর আগে অনন্য রেকর্ড গড়ে ফেলেছেন ভারতীয় ব্যাটিং মায়েস্ত্রো। যদিও সেটি ক্রিকেট মাঠে নয়।

ইনস্টাগ্রামে প্রথম ভারতীয় হিসেবে ৫০ মিলিয়ন ফলোয়ার হয়ে গেছে কোহলির। সোশ্যাল এ মিডিয়ায় এখন পর্যন্ত ৯৩০টি পোস্ট করেছেন তিনি। ফলো করছেন ৪৮০ জনকে।

ভারতীয় হিসেবে এ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন প্রিয়াংকা চোপড়া। তার ফলোয়ার সংখ্যা ৪৯.৯ মিলিয়ন। তৃতীয় স্থানে থাকা দীপিকা পাডুকোনের ফলোয়ার সংখ্যা ৪৪.১ মিলিয়ন।

বর্তমানে কোনো কিছু প্রচারের জন্য বড় প্ল্যাটফর্ম সোশ্যাল মিডিয়া। বিভিন্ন সংস্থা নিজেদের দ্রব্য প্রসারের জন্য তারকাদের অ্যাকাউন্টগুলো ব্যবহার করে। তারকারাও কোনো নির্দিষ্ট দ্রব্য সম্পর্কে নিজেদের ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মতামত জানান। কখনও আবার দ্রব্যটি সঙ্গে নিয়ে ছবিও পোস্ট করেন।

অসংখ্য ফলোয়ার থাকার কারণণে নিমেষেই কোটি কোটি মানুষ সেই দ্রব্য সম্পর্কে জেনে যান। এর বিনিময়ে তারকাদের চুক্তিমতো অর্থ দেয় ওই সংস্থা।

কোহলিও নিজের পোস্টের মাধ্যমে পণ্যদ্রব্য সম্পর্কে নানা তথ্য ফলোয়ারদের কাছে পৌঁছে দেন। যে কারণে প্রায়ই তাকে বিজ্ঞাপনী পোস্ট করতে দেখা যায়।

কিছুদিন আগে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাতে দেখা যায়, ইনস্টাগ্রাম পোস্ট থেকে বিপুল অঙ্কের টাকা আয় করেন কোহলি। প্রতিটি পোস্ট থেকে আয় করেন ৩.২ কোটি টাকা।

একই পরিমাণ আয় হয় পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। এ তালিকায় শীর্ষে কৌতুক অভিনেতা (কমেডিয়ান) কেভিন হার্ট। প্রতি পোস্টে তার আয় ৬.৪ কোটি টাকা।

বিশ্বজুড়ে সবচেয়ে বেশি ফলোয়ার রয়েছে ইনস্টাগ্রামের অফিসিয়াল হ্যান্ডলের (৩৩৩ মিলিয়ন)। ব্যক্তি হিসেবে শীর্ষে রয়েছেন রোনাল্ডো। তার ফলোয়ার ২০০ মিলিয়ন।

ইনস্টাগ্রামে কীর্তি গড়ার পরে আপাতত মাঠে ভালো খেলাতেই ফোকাস করছেন কোহলি। ২১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। প্রথম টেস্ট হ্যামিল্টনে। সেখানে চেনা মেজাজে তাকে পাওয়া যায় কি না, সেটাই দেখার।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১১
বিশ্ব ৫,৯৭,৫৪০ ১,৩৩,৩৭৭ ২৭,৩৭১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×