বাংলাদেশ বিশ্বের সবচেয়ে অনভিজ্ঞ দল: ডোমিঙ্গো

  স্পোর্টস ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৬ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ কোচ

জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেছেন, আমাদের টেস্ট দলটা এখন বিশ্বের সবচেয়ে অনভিজ্ঞ দল। আমাদের ক্রিকেটারদের খেলা মোট টেস্টের সংখ্যা দেখলেই বুঝবেন। এই দল নিয়ে মাত্র একদিনের প্রস্তুতিতে ভারত-পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলা সত্যিই কঠিন। তাই দয়া করে ছেলেদের সময় দিন, ধৈর্য ধরুন।

শনিবার সকাল নয়টায় জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে টেস্ট ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল। তার আগে শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেন দুই দলের প্রতিনিধিরা।

বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গো আরও বলেন, বাংলাদেশে ক্রিকেটের উন্মাদনা অনেক বেশি, তবে বর্তমান টেস্ট দলের দিকে তাকান-নাজমুল হোসেন শান্ত মাত্র ৩টি টেস্ট খেলেছে, সাইফ হাসান দ্বিতীয় ম্যাচ খেলবে, আবু জায়েদ রাহী মাত্র ৭টি টেস্ট খেলেছে, এবাদত হোসেন মাত্র ৪ ম্যাচ খেলেছে। এরা খুবই অনভিজ্ঞ। এদের দিয়েই আপনি জয়ের আশা করেন?

বাংলাদেশের ক্রিকেটারদের অবস্থা তুলে ধরে রাসেল ডোমিঙ্গো বলেন, আপনি যদি ভারত, পাকিস্তান বা অন্য যে কোনো দলের দিকে তাকান দেখবেন তাদের কাছে ভালো মানের পেসার আছে যারা অভিজ্ঞ, অনেক টেস্ট খেলেছে। ইংল্যান্ডে স্টুয়ার্ট ব্রড আছে যে কিনা ১৪০টি টেস্ট খেলেছে, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আছে সে ৬০টি টেস্ট খেলেছে, দক্ষিণ আফ্রিকার রাবাদা ৫০টি টেস্ট ম্যাচ খেলেছে, ফিল্যান্ডার ৭০ ম্যাচ খেলেছে। সে তুলনায় আমাদের দলটা খুবই অনভিজ্ঞ।

সংবাদমাধ্যমের প্রতি অনুরোধের সুরে হেড কোচ বলেন, আমি বলতে চাচ্ছি যে, সংবাদমাধ্যমকে খেলোয়াড়দের ব্যাপারে আরেকটু ধৈর্য ধরতে হবে। নির্বাচকদেরও কিছু খেলোয়াড়দের ব্যাপারে সময় দিতে হবে। সমর্থক এবং সংবাদমাধ্যম থেকে যে সমর্থনটা আসে, সেটা দলের জন্য সত্যিই অনেক বড় বিষয়।

তিনি আরও বলেন, আমাদের ভালো খেলতে হবে, এটা ছেলেরাও জানে। ওরা চেষ্টা করছে। তবে বড় বড় দেশগুলোর বিপক্ষে লড়াই করার জন্য প্রস্তুত হতে, আমাদের মত অনভিজ্ঞ দলের সময়ের প্রয়োজন। তাই ধৈর্য ধরুন। এরাই আপনাদের গর্বিত করবে। কিন্তু সেটুকু সময় দিতে হবে।

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২,৭৩,৫০০ ২,৫৯,৫৪৪ ৬৯,৪৫১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×