‘বোলারদের আমি চ্যালেঞ্জ দেই, আউট করতে পারলে...’

  স্পোর্টস ডেস্ক ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৬:০৯ | অনলাইন সংস্করণ

অনুশীলনে আগে আসলেও সবার পরে ফেরেন মুশফিকুর রহিম। জাতীয় দলের ঐচ্ছিক অনুশীলনও বাদ দেন না তিনি। এটাই মুশফিকের নিয়মিত চিত্র। বাড়তি অনুশীলনের কারণে সাবেক কোচ হাথুরুসিংহে তাকে ‘মেশিন ম্যান’ হিসেবে আখ্যায়িত করেছিলেন।

লম্বা সময় ধরে নেটে প্রাকটিস করায় জাতীয় দলের বোলাররা প্রায়ই বলে থাকেন, নেটে মুশফিকুর রহিমকে বল করা সবচেয়ে কঠিন কাজ। সে একবার নেটে ঢুকলে সহজে বের হতে চায় না।

এ ব্যাপারে মুশফিক বলেন, আউট হওয়া ছাড়া ধারাবাহিকভাবে একটা সেশন নেটে ব্যাট করতে পারলে আত্মবিশ্বাস বেড়ে যায়। এ জন্য আমি নেটে ঢুকলে আর বের হতে চাই না। অন্যরা ৫-১০ ওভার ব্যাটিং করলেও আমি করি ২০ ওভার বা তারও বেশি।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০৩ রানের ইনিংস খেলা মুশফিক আরও বলেন, নেটে আমি যদি আউট হয়ে যাই, পরের দিন বোলারদের চ্যালেঞ্জ করি। যদি আউট করতে পার তাহলে এটা দেব, ওটা দেব। এই জিনিসগুলো আমাকে আত্মবিশ্বাসী করে। আমি মনে করি, স্কিল যত বেশি উন্নতি করা যাবে ততই ভালো।

দেশের হয়ে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিক আরও বলেন, একজন বোলারের সঙ্গে যখন ৫ থেকে ১০ বছর ধরে খেলছেন, সে কী করতে পারে, কী বৈচিত্র্য থাকতে পারে, তা পুরোপুরি মুখস্থ থাকে। ম্যাচের জন্য সেরা প্রস্ততি নিতে আমাকে লম্বা সময় নেটে প্রাকটিস করতে হয়।

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত