‘আমার মাথাটা অন্যদের থেকে একটু হলেও ভালো’

  স্পোর্টস ডেস্ক ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

মুশফিক

একটা সময়ে টেস্টে ডাবল সেঞ্চুরি ছিল বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য সোনার হরিণ। ২০১৩ সালে শ্রীলংকার মাঠে প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। তার দেখাদেখি সাকিব আল হাসান ও তামিম ইকবাল ডাবল সেঞ্চুরি করেছেন।

টেস্ট মর্যাদা পাওয়ার পর গত ১৯ বছরে ৫টি ডাবল সেঞ্চুরি করেছেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। তার মধ্যে একাই ৩টি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক।

শুধু তাই নয়, টেস্টে দুইশ রানের জুটি বাংলাদেশের দশটি, এর পাঁচটিতেই রয়েছেন মুশফিক। এই সংস্করণে নিজের অর্জনের জন্য টেস্টে নিজেকে দেশের সর্বকালের সেরা ভাবেন?

এমন প্রশ্নের জবাবে মুশফিক বলেন, এটার উত্তর দেয়া সত্যিই কঠিন। আমি কখনও নিজেকে সর্বকালের সেরা মনে করি না। আপনারা অনেক সময়ই বলেছেন যে আমার টেকনিক, টেম্পারমেন্ট, নিবেদন এগুলো হতে পারে। কিন্তু আমার কাছে কখনও মনে হয় না।

জিম্বাবুয়ের বিপক্ষে সোমবার মিরপুর শেরেবাংলায় ২০৩ রানের অপরাজিত ইনিংস খেলা মুশফিক আরও বলেন, আমি যখন আমার ব্যাটিংয়ের হাইলাইটস দেখি তখন নিজের কাছে অতটা ভালো লাগে না। তখন মনে হয়, তামিমের মতো ওই ড্রাইভটা যদি করতে পারতাম বা সাকিবের মতো ওই কাট বা অন ড্রাইভ করতে পারতাম। এমন অনেক কিছু মনে হয়।

টেস্ট ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ ৪ হাজার ৪১৩ রান সংগ্রহ করা মুশফিক আরও বলেন, আমার মাথাটা অন্যদের থেকে একটু হলেও ভালো। যেটা আমি সব সময় ব্যবহার করার চেষ্টা করি। আমি আমার সীমাবদ্ধতা জানি এবং কখন কী করার চেষ্টা করতে হয় তাও জানি। সেগুলো থেকে আমি শিখতে পারি এবং সেগুলো করার চেষ্টা করি।

ঘটনাপ্রবাহ : জিম্বাবুয়ের বাংলাদেশ সফর -২০২০

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৮৩,৫৩৬১,৪৬,৩৯৬৩২,১৩৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×