মুশফিক এবারও কি পাকিস্তান সফরে যাচ্ছেন না?

  স্পোর্টস ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১১:১০:৩৩ | অনলাইন সংস্করণ

নিরাপত্তার কারণ দেখিয়ে প্রথম দুই দফায় পাকিস্তান সফরে যাননি বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

পাক সফরে তার অনুপস্থিতি ভালোই টের পেয়েছেন মুমিনুলরা। মুশফিক দলে থাকলে আরও ভালো কিছু উপহার দিতে পারতেন বলেও জানিয়েছেন অধিনায়ক মুমিনুল।

কঠোর নিরাপত্তায় দুই দফায় পাকিস্তান সফরও করে এসেছে টিম টাইগার।

পাকিস্তানের নিরাপত্তার বিষয়টিতেও বেশ সন্তুষ্ট দেখা গেছে বিসিবিকে।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জ্বলজ্বল করছে মুশফিকের ব্যাট। তার নটআউট ডাবল সেঞ্চুরি জানান দিচ্ছে রাওয়ালপিন্ডিতে কতটা প্রয়োজনীয় হয়ে উঠতে পারতেন মুশফিক।

এমন ফর্মের তুঙ্গে থেকে তৃতীয় দফায় সিদ্ধান্ত বদলে পাক সফরে মুশফিক যাবেন কি? এমন প্রশ্ন উঠেছিল ক্রীড়াঙ্গনে।

তবে সবাইকে হতাশ করে দিয়ে আগের সিদ্ধান্তেই বহাল রইলেন মুশফিক।

এর আগে পাকিস্তান না যাওয়ার ব্যাপারে মৌখিকভাবে অনীহা প্রকাশ করেছিলেন। এবার ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে আনুষ্ঠানিকভাবে নিজেকে সরিয়ে নিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ইতোমধ্যে বিসিবি বরাবর চিঠিও প্রেরণ করেছেন মুশফিক।

শুক্রবার তার এই চিঠির ব্যাপারে বিসিবি ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘পাকিস্তান সফরে না যাওয়ার ব্যাপারে এবার লিখিতভাবে চিঠি দিয়েছে মুশফিক। ব্যক্তিগত কারণে সে পুরো পাকিস্তান সফরে অনুপস্থিত থাকবে ওই চিঠিতে জানিয়েছে সে।’

প্রসঙ্গত বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফরে যাচ্ছে। জানুয়ারি থেকে এপ্রিলের এই সফরে টাইগাররা তিন টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে। ইতিমধ্যে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

একটি টেস্টেও ধরাশায়ী হয়ে দেশে ফিরতে হয়েছে। আগামী এপ্রিলে টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ এবং একটি ওয়ানডে খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ দল।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত