বিশ্বকাপে বাংলাদেশের হারের হ্যাটট্রিক

  স্পোর্টস ডেস্ক ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৯:৫২ | অনলাইন সংস্করণ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় হারের তিক্ত স্বাদ পেল বাংলাদেশ। নিউজিল্যান্ডের কাছে ১৭ রানে হেরে পরাজয়ের হ্যাটট্রিক করেছে তারা। এরই সঙ্গে বিশ্বমঞ্চ থেকে বিদায় নিশ্চিত হলো সালমাদের।

শনিবার বাংলাদেশ সময় ভোরে মেলবোর্নে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে চরম ব্যাটিং ব্যর্থতায় ৭৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানের মধ্যেই টপঅর্ডারের ৫ ব্যাটসম্যান খুইয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি তারা। পরে আর ৩৪ রান তুলতে বাকি ৫ উইকেট হারিয়ে বিধ্বস্ত হন সালমারা।

ব্যক্তিগত সর্বোচ্চ ২১ রান করেন নিগার সুলতানা। এছাড়া মুর্শিদা খাতুন ১১ এবং রিতু মনি করেন ১০ রান করে। বাংলাদেশকে গুঁড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দেন নিউজিল্যান্ডের জেনসেন। তাকে সমর্থন জোগান ক্যাসপেরেক। উভয়ই ৩টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৩৬ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। বড় স্কোরেরই আভাস দিয়েছিল তারা। কিন্তু ব্যক্তিগত ১২ রানে অধিনায়ক সোফি ডিভাইন বিদায় নিলে ঘটে সর্বনাশ।

এরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউই মেয়েরা। শেষ অবধি ৯১ রানে প্যাকেট হয় তারা। তাদের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন র‌্যাচেল প্রিস্ট। সুজি বেটসের ব্যাট থেকে আসে ১৫ রান।

বাংলাদেশের হয়ে রিতু মনি নেন ৪ উইকেট। আর সালমা খাতুন ঝুলিতে ভরেন ৩ উইকেট। নিজেদের নিয়মরক্ষার শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে সোমবার মাঠে নামবেন টাইগার মেয়েরা।

ঘটনাপ্রবাহ : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ - ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত