করাচিতে করোনা, উদ্বিগ্ন বিসিবি

  স্পোর্টস ডেস্ক ০৪ মার্চ ২০২০, ১১:৫৯:২২ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। ব্যতিক্রম নয় পাকিস্তানও। স্বভাবতই উদ্বিগ্ন হয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ মাসখানেক পরই তৃতীয় দফায় দেশটি সফরে যাবেন টাইগাররা।

এখন পর্যন্ত পাকিস্তানে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তন্মধ্যে করাচিতেই দুজন। বিসিবির চিন্তাটা এখানেই। আগামী এপ্রিলে সেখানে একমাত্র ওয়ানডে ও টেস্ট খেলতে যাবে বাংলাদেশ।

এর আগে করাচিতে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। যার জেরে সেখানে ২-১৩ মার্চ সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নিয়ম না মানায় এরই মধ্যে ৫০টির বেশি স্কুলের নিবন্ধন বাতিল করেছে সিন্ধুপ্রাদেশিক সরকার।

স্পষ্টতই করোনাভাইরাস নিয়ে ভীষণ আতঙ্কিত করাচি। তো এপ্রিলে সেখানে সফর নিয়ে কী ভাবছে বিসিবি? এ নিয়ে কথা বলেছেন বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

তিনি বলেন, আমরা বিষয়টি শুনেছি। করোনাভাইরাস আতঙ্কে করাচিতে স্কুল ছুটি দেয়া হয়েছে। আমাদের ভেন্যু সেখানেই। তাই উদ্বেগটা থাকছেই। আমরা পরিস্থিতিও পর্যবেক্ষণ করছি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আমাদের প্রধান নির্বাহী কথা বলবেন। তবে এখনই চূড়ান্ত করে কিছু বলতে পারছি না। হাতে সময় আছে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।

গেল জানুয়ারি, ফেব্রুয়ারিতে দুই ধাপে পাকিস্তান সফর করে এসেছে বাংলাদেশ। দেশটিতে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলে তারা। বৃষ্টির কারণে একটি টি টোয়েন্টি হয়নি। এ ছাড়া সব ম্যাচেই হারেন টাইগাররা।

পূর্ণাঙ্গ সিরিজের অংশ হিসেবে এখন বাকি আছে শুধু করাচি পর্ব। এতদিন নিরাপত্তা ইস্যু জলঘোলা হচ্ছিল। এবার তাতে যোগ হলো করোনাভাইরাস।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত